তাবেলা সিজার হত্যা: ৯ মাসে চার্জশিট দিচ্ছে ডিবি

Tabela-sizar-SM20160613004024সিটিএন ডেস্ক : রাজধানী গুলশানে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার হত্যার ৯ মাস পর চার্জশিট দিচ্ছে মামলার তদন্তকারী সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতার পাঁচ আসামি ছাড়াও নতুন করে আরও বেশ কয়েকজনকে অভিযুক্ত করে চলতি মাসেই (জুন) এ হত্যা মামলার চার্জশিট আদালতে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্ত সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তাবেলা হত্যা মামলার তদন্ত শেষ পর‌্যায়ে রয়েছে। এ মাসের মধ্যে এই চাঞ্চল্যকর হত্যা মামলার চার্জশিট আদালতে উপস্থাপন করা হবে।

মামলার তদন্ত সংশ্লিষ্ট মহানগর গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, এই হত্যা মামলায় পাঁচজন আসামিকে গ্রেফতার করেছে ডিবি। তারা এই হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। এই পাঁচজন ছাড়াও বেশ কয়েকজনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

ওই কর্মকর্তা আরো জানান, তাবেলা সিজার হত্যাকাণ্ডে মোটা অংকের অর্থের লেনদেন হয়। আর এই অর্থের যোগানদাতা হিসেবে বিএনপির এক কমিশনারসহ শীর্ষ পর‌্যায়ের দু’একজন নেতার জড়িত থাকার প্রমাণ মিলেছে। মামলার তদন্তও শেষ পর্যায়ে, আরো যাচাই-বাছাই করে চার্জশিটে তাদের নাম অন্তর্ভুক্ত করা হবে।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি/উত্তর) শেখ নাজমুল আলম বাংলানিউজকে জানান, তদন্তের স্বার্থে কতজনকে অভিযুক্ত করা হয়েছে তা প্রকাশ করা যাচ্ছে না। তবে তদন্ত প্রায় শেষ, এ মাসেই আদালতে চার্জশিট দেওয়া হবে।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার।


শেয়ার করুন