তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীরা সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন: সচিব

বার্তা পরিবেশকঃ

সরকারের নীতি, কৌশল এবং উন্নয়নমূলক কার্যক্রমের ব্যাপক প্রচার ও এতে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবেদিত উল্লেখ করে তথ্য ও সম্প্রচার সচিব খাজা মিয়া বলেছেন, এই মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্র-সরকার ও জনগণের মধ্যে কার্যকর সেতুবন্ধন হিসেবে কাজ করছে। গতকাল ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় জেলা তথ্য কর্মকর্তাদের ভার্চ্যুয়াল কর্মশালা’র উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন।
গণযোগাযোগ অধিদপ্তরের কাজকে আরো বিস্তৃত ও জোরালো করতে সারা দেশে ২৬টি জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে জানিয়ে খাজা মিয়া বলেন, এই প্রকল্পের নির্মাণকাজ আসছে ২০২০-২১ অর্থবছরে শুরু করা সম্ভব হবে। এই ভার্চ্যুয়াল কর্মশালায় দেশের ৬৪টি জেলা এবং ৪টি পার্বত্য উপজেলা তথ্য অফিসের বিভিন্ন পর্যায়ের ৬৮ জন কর্মকর্তা এবং সদর দপ্তরের কর্মকর্তারা যুক্ত হন।
কর্মশালার সভাপতিত্ব করেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার। কর্মশালায় যুক্ত হয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন) এবং এই প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মো. আনছার আলী প্রকল্পটির নানাদিক তুলে ধরে এর বাস্তবায়নের পরামর্শ দেন। কর্মশালা সঞ্চালনা করেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) মো. মনিরুজ্জামান।


শেয়ার করুন