ড. জাকিরের কাছে ‘হিন্দু তরুণী’র ইসলাম গ্রহণ

vvvv1-400x278ড. জাকির নায়েক বর্তমান বিশ্বের ইসলামী চিন্তাবিদগণের মধ্যে অন্যতম প্রধান ব্যক্তিত্ব, যিনি একজন ইসলামী বক্তা ও লেখক। তিনি ইসলাম ও তুলনামূলক ধর্মতত্ত্ব বিষয়ে কাজ করেন। ড. জাকির পেশাগত জীবনে একজন ডাক্তার, যিনি ভারতের মহারাষ্ট্র থেকে শল্যচিকিৎসায় ডিগ্রি অর্জন করেন। তবে ১৯৯১ সাল থেকে পবিত্র ইসলাম প্রচারে মনোনিবেশ করেছেন।
কিছুদিন আগে ড. জাকির নায়েক নিয়ন্ত্রিত ইসলামি নিয়ম অনুযায়ী পরিচালিত পিস টিভি বাংলার এক অনুষ্ঠানে চারজন অমুসলিম মানুষের করা চারটি জটিল প্রশ্নের উত্তর দেন এবং সেই অমুসলিমদের সুন্দরভাবে বুঝিয়ে তাদের প্রশ্নের সঠিক জবাব দেন। আরে এতে করে তারাও সঠিক জবাব পেয়ে সন্তুষ্টবোধ করেন।
এক হিন্দু ব্যক্তির প্রশ্নের জবাবে ‘স্ত্রীর সাথে সহবাস করা’ সওয়াবের কাজ বলে উল্লেখ করেন ড. জাকির নায়েক এবং তাকে তার প্রশ্নের সঠিক জবাব দেন। কোন মানুষ হত্যাকান্ডের পর ইসলামে ক্ষতিপূরণ নেয়া কেন জায়েজ করা হয়েছে? অপর এক হিন্দুর এমন প্রশ্নের জবাবে সঠিক যুক্তি উপস্থাপন করে তাকে বুঝিয়ে বলেন।
এছাড়া কানাডিয়ান বংশোদ্ভূত এক ছাত্রীর প্রশ্নের জবাবে ‘মসজিদে গিয়ে মহিলারাও নামায আদায় করতে পারবেন’ তবে পুরুষ-মহিলা পাশাপাশি না দাঁড়িয়ে পর্দা করে আলাদাভাবে নামায আদায় করা যাবে বলে জানান তিনি। অপরদিকে অনুষ্ঠানের শুরুতেই এক হিন্দু মহিলা পবিত্র ইসলামকে শান্তি-সত্যের ধর্ম মেনে ড. জাকির নায়েকের কাছে পবিত্র কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।


শেয়ার করুন