ফাঁসির দাবীতে এলাকাবাসির বিক্ষোভ

ডুলাহাজারা যুবক খুনের প্রধান আসামি গ্রেপ্তার

THE-CM1-199-300x195

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট পুর্ব ডুমখালী রির্জাভ পাড়া গ্রামে জুয়া খেলার বিরোধ নিয়ে ছুরিকাঘাতে যুবক মুজিবুর রহমান (২৬) খুনের ঘটনায় জড়িত মামলার প্রধান আসামি অপরাধ জগতের নতুন কিলার আমির হোসেনকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের শ্বাশুড় বাড়িতে আত্মগোপন থাকাবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরীসহ পুলিশের একটিদল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। এদিকে আমির হোসেনকে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে গতকাল মঙ্গলবার দুপুরে চকরিয়া থানার সামনে মিছিল নিয়ে জড়ো হয় ডুমখালী এলাকার কয়েকশত বিক্ষুদ্ধ জনগন। ওইসময় তাঁরা ঘাতক আমির হোসেনের ফাঁসির দাবিতে থানার সামনে বিক্ষোভ করেন। পরে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খাঁন উপস্থিত বিক্ষুদ্ধ জনতাকে আশ্বাস দেন ঘাতক আমির হোসেনের বিরুদ্ধে আইনীভাবে যথাযথ শাস্তির ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওসির আশ্বাসের প্রেক্ষিতে জনতা পরে শান্ত হন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়।
আগের দিন সোমবার বিকালে নিহত মুজিবুর রহমানের চাচা আকতার আহমদ বাদি হয়ে চকরিয়ায় থানায় সাতজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রধান আসামি করা হয় ঘাতক আমির হোসেনকে।

মামলার তদন্ত কর্মকর্তা ও চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরী বলেন, জুয়ার আসরের বিপক্ষে কথা বলায় গত রোববার রাতে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট পূর্ব ডুমখালী গ্রামের যুবক মুজিবুর রহমানকে বুকে ও ঘাড়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়। ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি ঘাতক আমির হোসেনকে গ্রেফতারের জন্য সাড়াশি অভিযান তৎপরতা জোরদার করা হয়। তিনি বলেন, সোমবার রাত ৮টার দিকে সোর্স মারফত খবর আসে ঘাতক আমির পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে শাশুড় বাড়িতে আত্মগোপনে রয়েছে। তাৎক্ষনিক সঙ্গীয় পুলিশ দল নিয়ে পেকুয়া থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে অভিযুক্ত ঘাতক আমিরকে তাঁর শ^শুর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।
জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খাঁন বলেন, গ্রেফতারকৃত ঘাতক আমির হোসেনের বিরুদ্ধে যুবক মুজিবুর রহমান হত্যাসহ অন্তত আটটি মামলা রয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোর্পদ করা হয়। আদালত তাঁর জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


শেয়ার করুন