ঠাট্টা করতে গিয়ে বেকায়দায় রোনালদো

114326_1সিটিএন ডেস্ক:

পেপের সঙ্গে রিয়াল মাদ্রিদ এবং পর্তুগালে একসঙ্গে খেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু পেপে কী জিনিস, সেটা এত দিন বোধ হয় বুঝতে পারেননি সিআর সেভেন।

বৃহস্পতিবার প্র্যাকটিসের পর সম্ভবত সেটা টের পাচ্ছেন তিনি। ঘটনাটা কী? প্রাক মরসুম প্রতিযোগিতায় এখন অস্ট্রেলিয়ায় আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপ খেলতে প্রস্তুতি সারছে রিয়াল।

ক্লাবের এক অনুশীলনে বেশ হাল্কা মেজাজেই ছিলেন রোনালদো। প্র্যাকটিসের মাঝে ঠাট্টা করে পেপেকে ধাক্কাও মারেন সিআর সেভেন। তবে রোনালদোর কাছে ঠাট্টা মনে হলেও পেপের মাথা গরম করতে সেটাই যথেষ্ট ছিল।

জবাবে পেপে এমন একটা ট্যাকল করেন রোনালদোকে, যার পরে গোড়ালি ধরে যন্ত্রণায় মাঠে পড়ে থাকেন তিনি। রিয়ালের মেডিকেল স্টাফ দ্রুত এসে প্রাথমিক চিকিৎসাটা করে দেন।

রোনালদোর ভাগ্য ভাল, গুরুতর চোট লাগেনি। তবে মাঠে হাজির থাকা কেউ কেউ মন্তব্য করেছেন, দেখে মনে হচ্ছিল রোনালদোর পায়ের হাড় ভেঙে গিয়েছে।

রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ আবার এখন থেকেই জানিয়ে দিচ্ছেন, আগামী মরসুম অনেক বেশি রক্ষণাত্মক খেলবে তার দল। ‘আমি চাই রিয়াল মাদ্রিদ প্রতিটা ম্যাচ জেতার জন্য খেলুক। তবে এমন একটা দল তৈরি করতে চাই যারা আক্রমণে ভাল হওয়ার পাশাপাশি রক্ষণে শক্ত থাকবে।’

নতুন কোচের ফুটবল দর্শন কতটা কার্যকর হবে এখন সেটাই দেখার।

সকারু রোনালদো
অস্ট্রেলিয়ার জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে ক্রিশ্চিয়ানো রোনালদো! শুনতে অবাক লাগলেও এমনটাই নাকি হতে চলেছিল এক সময়। কিন্তু রোনালদোর মা দোলোরেস-এর জন্য শেষ পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।

এমনটাই দাবি, অস্ট্রেলীয় সাংবাদিক ডেভিড ওয়েইনারের। তার দাবি , সতেরো বছর আগে রোনালদোর দাদু-দিদা গোটা পরিবারই পর্তুগাল ছেড়ে চলে আসেন অস্ট্রেলিয়ার পার্থে। সেই দলে প্রথমে থাকার কথা থাকলেও পরে সে সময় স্পোর্টিং লিসবন অ্যাকাডেমিতে খেলা ছোট্ট রোনালদোদর কথা ভেবে পর্তুগালেই থাকার সিদ্ধান্ত নেন তার মা।

বিষয়টি জানানোর পর ওয়েইনারের আক্ষেপ, সে দিন যদি রোনালদোর মা পার্থে চলে আসতেন ক্রিশ্চিয়ানোকে নিয়ে তা হলে আজ মজবুত হত সকারু ব্রিগেড।


শেয়ার করুন