টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্টদের দাবী পূরনে মানববন্ধন

01নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্টদের দশ দফা দাবী পূরনে মানববন্ধন পূর্বক স্মরকলিপি প্রদান করা হয়েছে প্রধান মন্ত্রী বরাবরে। এছাড়া দাবী পূরনে সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কর্মবিরতী পালন করা হয়।

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট ফার্মাসিষ্ট ও স্টুডেন্ট এসোসিয়েসন কক্সবাজার শাখা’র উদ্যোগে বুধবার দুপুর ২টায় পৌরসভার সম্মুখে অনুষ্ঠিত  এ মানববন্ধনে শতাধিক মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্ট অংশ গ্রহন করে। মানববন্ধনের পূর্বে ওই দিন সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করে।

মানববন্ধনে যে উত্তাপন করা ১০ দফা দাবীগুলো হল, অবিলম্বে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মেডিকেল টেকনোলজি কোর্স চিরতরে বন্ধ করা, দ্রুত নিয়োগ জটিলতা (মামলা) নিরসন করা এবং কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশকৃত টেকনিশিয়ানদের ব্যতিরেখেই অচিরেই অধিক সংখ্যক মেডিকেল টেকনোশজিষ্ট ও ফার্মাসিস্ট নিয়োগ প্রদান করা, মেডিকেল টেকনোলজি ও ফার্মেসী কোর্স ৪ বছর বহাল রাখা, দ্রুত ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন করা, বিএসসি কোর্সেও আসন বৃদ্ধি পূর্বক উচ্চ শিক্ষার সুযোগ প্রসারিত এবং নতুন পদ সৃষ্টি করে পদায়ন করা, বেতন স্কেল দশম গ্রেডে উন্নীত করা, ডেন্টাল এবং ফিজিওথেরাপি টেকনোলজিষ্টদের রেজিষ্টার্ড দেওয়া, স্বতন্ত্র বিশ^বিদ্যালয় গঠন করা, সরকারি নীতিমালা প্রয়োগ করে প্রত্যেকটি বেসরকারী প্রতিষ্ঠানে মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ বাধ্যতামূলক করা ও প্রত্যেকটি সরকারী আইএইচটি’তে বিএসসি কোর্স চালু স্থায়ী জনবল নিয়োগ নিশ্চিত করা।

মানববন্ধনে পেশাজীবি মেডিকেল টেকনোলজিস্টের মধ্যে বক্তব্য রাখেন, রাজু কর্মকর, শাহ আলম, রিকন, রাশেদুল, আল মামুন ও সাফিয়া, কক্সবাজার বিএমটিপিএসএ’র প্রতিনিধি প্রভাস পাল ও সুমেঞ্জিত, চট্টগ্রাম বিএমটিপিএসএ’র প্রতিনিধি দিল মোঃ শাহ আলম, তাসলিম, এষ্টুডেন্ট এসোসিয়েশরেন আহবায়ক সায়েদুল অভি রিফাত ও  সদস্য সচিব মোঃ ইসমাইল।


শেয়ার করুন