ভোট গ্রহন ১৮ জুলাই থেকে ২০ জুলাই ঃ ফলাফল ২১ জুলাই

টেকনাফ রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ব্লকপ্রতিনিধি নিবার্চন চলছে

teknaf pic 17.07.2016
জাবেদ ইকবাল চৌধুরী :
টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ব্লকপ্রতিনিধি নিবার্চনের ভোট গ্রহন চলছে। সকাল সাড়ে ৯ টা থেকে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটাররা লাইন ধরে ভোট প্রদান করছেন। সোমবার ১৮ জুলাই বি ও সি ব্লক এবং পি ব্লকের পুরুষভোটারসহ দু’হাজার ৯৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা।
সাতটি ব্লকে ১৮ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত তিন দিন ব্যাপী প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলবে। প্রার্থীরা ক্যাম্পের কক্ষে কক্ষে গিয়ে লিফলেট বিতরন, প্রতীক ছাপিয়ে পোষ্টার বিতরণনহ ভোট প্রার্থনা করে চলেছেন। ই ব্লকের মোহাম্মদ সেলিম (কোদাল), জুবাইর (ঘুড়ি), জাফর আহাম্মেদ (কলম) ও সেলিমা খাতুন (চশমা) জানান, ভোটরদের মধ্যে সচেতনা বৃদ্ধি পেয়েছে, আশা রাখছি যোগ্য প্রার্থী হিসেবে তাদের নিবার্চিত করবে।
ই ব্লকের ভোটর খালেদা বেগম, সি ব্লকের হাসান জানান, তারা যোগ্য প্রার্থীকে ভোট দেবেন।
নয়াপাড়া ক্যাম্প ইনচার্জ সুত্রে জানা যায়, ৫টি ভোট কেন্দ্রে মোট ৮৮৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। ১৯ জুলাই ডি ও ই ব্লক এবং পি ব্লকের মহিলাসহ দু’ হাজার ৯১৮ ভোটার , ২০ জুলাই এইচ ও আইন ব্লকের দু’ হাজার ৯৮৭ জন ভোটার ভোটদান করবেন। ২১ জুলাই ভোট গননা ও ফলাফল প্রকাশ করা হবে। প্রতিটি ব্লকে ৫ জন পুরুষ ও ২ জন নারী সহ মোট ৪৯ জন জনপ্রতিনিধি নিবার্চিত হবে। ইতিমধ্যে প্রতিটি ব্লকে ১০ জন পুরুষ ও ৫ জন নারীসহ মোট ১০৫ জন প্রার্থী নিবার্চনে প্রতিদ্ব›িদ্ধতা করছেন। নয়াপাড়া শরনার্থী ক্যাম্প ইনচার্জ ও সহকারী সচিব মোঃ সাহিদুল ইসলাম জানান, তিন দিন ব্যাপী এ নিবার্চনে ৫ জন প্রিজাইডিং অফিসার নিবার্চনী দায়িত্ব পালন করছেন। নিবার্চন শান্তিপূর্ণ ও অবাধ করতে দায়িত্ব পালন করছেন বিজিবি,পুলিশ ও আনসারসহ আইনশৃংখলা বাহিনীর পর্যাপ্ত সদস্য।


শেয়ার করুন