টেকনাফ উপজেলায় কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

teknaf pic (M) 28.10.2015আমান উল্লাহ আমান, টেকনাফ :

বেতন বিলে ইউএনওর স্বাক্ষর এবং জাতীয় বেতন স্কেল ২০১৫ এ সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিলের দাবীতে টেকনাফ উপজেলা পরিষদে ঘন্টাব্যাপী কর্মবিরতি ও মানব বন্ধন পালিত হয়েছে। সারাদেশের উপজেলার ন্যায় টেকনাফেও কেন্দ্রঘোষিত ১৭ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রকৃচি-বিসিএস (২৬) ক্যাডার সমন্বয় কমিটি,নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেয়।

২৮ অক্টোবর বুধবার দুপুর ১২টায় ফেস্টুন, ব্যানার ও প্লেকার্ড নিয়ে উপজেলা পরিষদ চত্বরে টেকনাফ উপজেলার ১৭ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা মানব বন্ধন শুরু করে। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ। তিনি বলেন, এটি সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন নই, আমাদের অধিকার আদায়ের আন্দোলন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের যৌথ স্বাক্ষরে বেতন উত্তোলন বাতিলসহ বিভিন্ন দাবী তুলে ধরেন।

তাছাড়া মন্ত্রী পরিষদ সভার সিদ্বান্ত, আইন, অধ্যাদেশ ও বিধিমালার আলোকে সিদ্বান্তের যৌক্তিকতা, এসব সিদ্বান্ত বাস্তবায়িত হলে সম্ভাব্য ফলাফল, বাস্তব অবস্থা, সিদ্বান্ত বাস্তবায়িত হলে যা হবে এবং আন্তঃক্যাডার বৈষম্য নিরসনে তাদের দাবী সমুহ জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সদর হাসাতালের মেডিকেল অফিসার আতাউর রহমান খান, মৎস্য কর্মকর্তা সৈয়দ হুমায়ূন মোর্শেদ, সমবায় কর্মকর্তা শামসুল আলম কুতুবী, সমাজ সেবা কর্মকর্তা সিরাজ উদ্দিন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত ধর,যুব উন্নয়ন কর্মকর্তা মঞ্জুরুল আলম,মাধ্যমিক একাডেমিক ভারপ্রাপ্ত সুপার ভাইজার নুরুল আবছার, উপজেলা প্রকৌশলী আবছার উদ্দিন,উপজেলা মেডিকেল অফিসার সুমন ধর প্রমুখ।

পরে সরকারকে মানবিক দিক দিয়ে বিবেচনা স্বাপেক্ষে এসব সিদ্বান্ত সুবিবেচনার আহবান জানিয়ে দুপুর ১টায় এই কর্মসূচী সমাপ্তি করা হয়।


শেয়ার করুন