টেকনাফে রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতির জমি দখল

c227f4a5-cc10-495f-94ec-12d06da8eadcজাবেদ ইকবাল চৌধুরী
টেকনাফে রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতির জমি দখলে নিলো এক রোহিঙ্গা । অভিযোগ উঠেছে প্রভাবশালী একটি চক্রের সহায়তায় দখল প্রক্রিয়া অব্যাহত রেখেছে ওই রোহিঙ্গা। এনিয়ে টেকনাফে সর্বত্র তোলপাড় সৃষ্ঠি হয়েছে। টেকনাফ রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি মোজাম্মেল হকের কায়ুকখালী পাড়া এলাকায় ক্রয়কৃত জমিতে এ দখলের ঘটনা ঘটেছে।
সরেজমিন পরিদর্শন ও টেকনাফ থানায় প্রদত্ত অভিযোগ সূত্রে জানা যায়, টেকনাফ মৌজার ১৩৯৮ বিএস খতিয়ানের ৪৪০ নং বিএস দাগের ৫.৬৭ শতক জমি ওয়ারিশগনের নিকট হতে ক্রয় করে তাতে নামজারি সম্পাদন করেন রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি মোজাম্মেল হক। যার সৃজিত খতিয়ান নং-৭৮৬০।
কয়েকদিন পূর্বে তিনি উক্ত জমিতে ঘেরাবেড়া দিতে গেলে পার্শ্ববর্তী খাস জমিতে বসবাসকারী রোহিঙ্গা ইসমাঈল তাতে বাঁধা প্রদান করে এবং এক পর্যায়ে চুরি নিয়ে মারতে তেড়ে আসে। ঐ ঘটনায় মোজাম্মেল হক টেকনাফ থানায় লিখিত অভিযোগ প্রদান করলে থানা থেকে অভিযুক্ত ব্যক্তিকে জমির কাগজ পত্র নিয়ে হাজির হতে নোটিশ প্রদান করে।
এ ফাঁকে রোহিঙ্গা ইসমাঈল ১৮ জানুয়ারী সকলের অগোচরে মোজাম্মেল হকের জমিটি ঘেরাবেড়া দিয়ে দখল করে নেয়। এঘটনা জানতে পেরে মোজাম্মেল হক পুনরায় থানায় বিষয়টি অবহিত করেন। এদিকে রোহিঙ্গা কর্তৃক রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতির জমি দখলের ঘটনায় সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে।


শেয়ার করুন