টেকনাফে বিএনপি-জামায়াতের ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ইমাম খাইর, কক্সবাজার:
সরকারী দায়িত্ব পালনে বাঁধাদানের অভিযোগে টেকনাফের বিএনপি-জামায়াতের জ্ঞাতনামা ৪জনসহ ৪০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। ১৪ জানুয়ারী টেকনাফ মডেল থানার এসআই গোলাম কিবরিয়া বাদী হয়ে মামলাটি করেন। মামলা নং-৩৮।
মামলায় এজাহারভুক্ত আসামীরা হলেন- উপজেলা বিএনপির আহবায়ক মোঃ জাফর আলম মেম্বার, যুগ্ম আহবায়ক মোঃ আলম মেম্বার, উপজেলা যুবদলের আহবায়ক এড. মোঃ হাসান ছিদ্দিকী, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম ভুট্টো ও হ্নীলা ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক আবছার কামাল। এছাড়া অজ্ঞাতনামা আরো ৩০/৪০ জনকে আসামী করা হয়েছে। এ মামলায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ আলম মেম্বার আটক রয়েছেন। তাকে ১৩ জানুয়ারী বিকালে উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয় প্রাঙ্গন থেকে আটক করে পুলিশ।
মামলার বাদী টেকনাফ উপজেলা বিএনপির পুলিশ উপ-পদির্শক (এসআই) গোলাম কিবরিয়া জানান, ২০ দলের ডাকা অবরোধে বিএনপি-জামায়াতের ৩০/৪০ জন লোক হ্নীলা ইউনিয়নের লেদা সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় টেকনাফ-কক্সবাজার সড়কে যানবাহন ভাঙচুরের উদ্দেশ্যে জড়ো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একজনকে আটক করে। এ সময় অবরোধকারীদের হামলায় দুই জন পুলিশ সদস্য আহত হয়। এছাড়া বৃহস্পতিবারের হরতালে নাশকতা সৃষ্টিরও পরিকল্পনা করছিল তারা।
তবে বিএনপির পক্ষ থেকে দাবী করা হয়, বিনা উস্কানীতে পুলিশ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ আলম মেম্বারকে আটক করেছে। মামলাতে পুলিশ যে ঘটনাস্থল উল্লেখ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা। উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয় প্রাঙ্গন থেকে তাকে আটক করা হয়। মামলা করার মতো ঘটনা ওই সময় ঘটেনি। অতি উৎসাহী কিছু পুলিশ কর্মকর্তা বাহবাহ নেয়ার জন্য এ মামলা করেছেন বলে জানান বিএনপি নেতারা।
এ দিকে বিনা উস্কানীতে বিএনপি নেতা আলম মেম্বারকে আটক ও নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানী মূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ তৈয়ব উল্লাহ, যুগ্ম আহবায়ক আব্দুল আমিন আবুল, মোঃ কাইয়ুম, জালাল আহমদ, আবুল কালাম, জামাল ছাদেক ও রফিকুল আলম। তারা বলেন, উপজেলা যুবদলের আহবায়ক এড. হাসান ছিদ্দিকীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যস্ত্রমূলক মিথ্যা মামলা অবিল¤েœ প্রত্যাহার না করলে কঠোর কর্মসুচি ঘোষণা করা হবে। এ সময় আটক নেতাদের নিঃশর্ত মুক্তিও দাবী করেন।


শেয়ার করুন