টেকনাফে বন্দুকযুদ্ধে সোনাদিয়ার জলদস্যু বতইল্যাসহ নিহত দুই

fileশাহেদ ইমরান মিজান, সিটিএন:

সীমান্ত উপজেলা টেকনাফে দু’ডাকাত দলের মধ্যে বন্দুকযুদ্ধে মহেশখালীর কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সোনাদিয়ার মেম্বার আবদুল গফুর নাগুর প্রধান খুনী সরওয়ার বতইল্যাসহ দু’ডাকাত নিহত হয়েছে। বুধবার রাত দিবাগত রাত ২টার দিকে উপজেলার হ্নীলায় ১৪ নম্বর ব্রিজ সংলগ্ন পাহাড়ে শিয়াইল্যা ডাকাত ও আব্দুল হাকিম ডাতদলের মধ্যে এ বন্দুকযুদ্ধ হয় বলে জানিয়েছে পুলিশ। তবে দু’ডাকাতের পুলিশ নিশ্চিত করতে পারেননি। সংবাদ মাধ্যমে ছবি দেখে আত্মীয়-স্বজন সরওয়ার বতইল্যার পরিচয় নিশ্চিত করেছেন। একই ভাবে অন্যজনের পরিচয় নিশ্চিত করেছেন আত্মীয়-স্বজন। সে হলো বতইল্যার সহযোগি সোনাদিয়ার বাসিন্দা মো. ইলিয়াছ।
পুলিশ জানিয়েছে, দু’ডাকাত দলের বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় ঘটনাস্থলে দু’ডাকাতের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশ। একই সাথে ঘটনাস্থলে থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তবে পুলিশ এখন পর্যন্ত নিহত দু’ডাকাতের পরিচয় নিশ্চিত করতে পারেননি। তবে সংবাদ মাধ্যমে ছবি দেখে দু’জনের মধ্যে একজন নিজের পুত্র বলে নিশ্চিত করছেন বতইল্যার পিতা বাহাদুর।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, নিহত ডাকাতদের পরিচয় বের করার চেষ্টা চলছে। মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত ৪ জুন রাতে তারাবির নামাজ পড়ে বাড়ি ফেরার পথে বাড়ি অদূরে সরওয়ার বতইল্যার নেতৃত্বে একদল সন্ত্রাসী নাগু মেম্বারকে গুলি ও কুপিয়ে হত্যা করে।


শেয়ার করুন