টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ২

ইসলাম মাহমুদ
কক্সবাজার টেকনাফ নাফ নদী সীমান্তে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বিজিবি’র ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। আহত হয়েছে বিজিবির ৩ সদস্য । ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোঃ ফয়সাল হাসান খান জানান, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোররাতে টেকনাফের নাফ নদীর হ্নীলা নাট-মোরাপাড়ার জালিয়াপাড়া সীমান্তে বিজিবি টহল দলের সদস্যরা ৪/৫ জন ব্যক্তিকে নৌকা নিয়ে উপকূলে প্রবেশ করতে দেখে নৌকাটি থামানোর জন্য সংকেত দিলে পাচারকারীরা বিজিবির সংকেত না মেনে পালানোর চেষ্টা করে।

এরপর বিজিবিও তাদের ধাওয়া করে একপর্যায়ে মাদক পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। বিজিবির তিন সদস্য গুরুতর আহত হয়।

পরে আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থলে ২ ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা। তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

সেখানে ডাক্তার তাদের মৃত ঘোষণা করে। ঘটনাস্থল তল্লাশি করে ৭০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি ১টি লম্বা বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ধারালো কিরিচ উদ্ধার করে। প্রাপ্ত তথ্যমতে জানা যায়, নিহত দুজন মিয়ানমারের নাগরিক। তাদের বাড়ি আকিয়াব জেলার মন্ডুর সিকদার পাড়া এলাকার দিল মোহাম্মদ (২১) ও একই গ্রামের দোস্ত মোহাম্মদ(১৯)।


শেয়ার করুন