টেকনাফে নতুন বই দিয়ে টাকা গ্রহণ: টাকাসহ এক শিক্ষিকা আটক

takkkবিশেষ প্রতিবেদক:

টেকনাফে বছরের প্রথম দিন সকালে শিক্ষার্থীদের হাতে নুতন বই তুলে দিয়ে টাকা গ্রহণ কালে এক শিক্ষিকাকে উপজেলা চেয়ারম্যান ও শিক্ষা অফিসার হাতে নাতে টাকাসহ আটক করেছে । টেকনাফের বাহারছড়া এলাকার নোয়াখালীয়া পাড়া সরকারী প্রাইমারী স্কুলে এঘটনা ঘটে। শিক্ষার্থীদের নতুন বই দিয়ে টাকা নিচ্ছে এমন খরব পেয়ে টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুভ্রতধর ঘটনা স্থলে গিয়ে তার সত্যতা পান। স্কুলের ছাত্রী হালিমা, রুমা, শাহিদাসহ অনেকে জানান তাদের কাছ থেকে সহকারী শিক্ষিকা মাহমদা স্যার ৪০ টাকা করে নিয়ে বই দিয়েছেন। শিক্ষার্থীদের কাছ থেকে অভিযোগ পেয়ে টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ ও  টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুভ্রতধর স্কুলের অফিস রুমে বসেন। এ অবস্থায় টেবিলের নিচে একটি হাত ব্যাগ দেখে তাদের সন্দেহ হয়। ব্যাগটি খুলে দেখা যায় এলোমেলো ভাবে রয়েছে প্রচুর ভাংতি টাকা। অভিযুক্ত শিক্ষিকা এই টাকা গুলি শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া হয়েছে বলে স্বীকার করেন এবং এ অপরাধের জন্য  দুঃখ প্রকাশ করেন।  অভিযুক্ত শিক্ষিকা মাহমুদা টেকনাফ নিউজকে বলেন আমি টাকা গুলি স্কুল পরিচালনা কমিটির সভাপতির নিদের্শক্রমে নিয়েছি এ অপরাধের সাথে অন্যকোন শিক্ষক জড়িত নয় বলে দাবী করেন।
উপস্থিত স্থানীয় অভিভাবকদের সামনে টাকা গুলি গুণে দেখা যায় ৮৯১ টাকা। উদ্ধারকৃত টাকার একটি সুরত হাল প্রতিবেদন করে তৈরি করা হয়। এতে স্বাক্ষর করেন  টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুভ্রতধর, সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী, স্থানীয় ফরিদ আহমদ, উপজেলার ষ্টাপ সৈয়দ হোসেন মামুনসহ ৮জন। এব্যপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মুজাহিদ উদ্দীনকে ঘটনা স্থল থেকে জানানো হলে তিনি অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের পরামর্শ দেন।
এদিকে টেকনাফ বাহারছড়া নোয়াখালীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফেরদাউস একই প্রতিষ্ঠানের এক মহিলা শিক্ষিকাকে যৌন নির্যাতন করার অভিযোগে জেল হাজতে রয়েছে। বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন অভিযুক্ত মাহমুদা আক্তর। সহকারী শিক্ষিকা হিসাবে খতিজা বেগম ও রাবেয়া বেগম রয়েছেন।


শেয়ার করুন