টেকনাফে চেয়ারম্যানসহ ২২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

downloadআমান উল্লাহ আমান ॥

আগামী ২২ মার্চের প্রথম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রত্যাহারের শেষ দিন ২ মার্চ টেকনাফের ৪ ইউনিয়নে ২২ প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। এদের মধ্যে স্বতন্ত্র ও আওয়ামীলীগ বিদ্রোহী ২ জন চেয়ারম্যান প্রার্থী ও ২০ জন মেম্বার প্রার্থী রয়েছেন। সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি।
অপরদিকে টেকনাফের ৬টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়নে সীমানা জটিলতার কারনে সিরাজ মিয়া নামে এক ব্যক্তির হাইকোর্টে দায়ের করা মামলার প্রেক্ষিতে নির্বাচন বন্ধ রয়েছে। ফলে বন্ধ থাকা দুটি ইউনিয়ন হোয়াইক্যং ও হ্নীলায় মনোনয়ন প্রত্যাহার কার্যক্রমও বন্ধ ছিল।
বাহারছড়া ও সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা উপজেলা সমবায় কর্মকর্তা শামসুল আলম কুতুবী জানান, বাহারছড়া ইউনিয়নের প্রত্যাহার করা দুইজন চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী রফিক আলম ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ হাবিব।
এছাড়া মনোনয়ন প্রত্যাহারকারী ৪ ইউনিয়নের ২০ জন মেম্বার প্রার্থীর মধ্যে বাহারছড়া ইউনিয়নে ৩ জন, সেন্টমার্টিনে ২জন, টেকনাফ সদর ইউনিয়নে ৭ জন ও সাবরাং ইউনিয়নে ৮ জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরুল ইসলাম জানান, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের নির্বাচন বন্ধের ব্যাপারে নির্বাচন কমিশনের লিখিত আদেশ পেয়ে নির্বাচনী কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। তবে নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে হ্নীলা-হোয়াইক্যং এর কয়েকজন প্রার্থীর দায়ের করা আপীলের প্রেক্ষিতে হাইকোর্ট সেই স্থগিতাদেশ আগামী ৪ সপ্তাহের জন্য স্থগিত করলেও লিখিত আদেশ না পৌছায় যথারীতি নির্বাচনী কার্যক্রম বন্ধ রয়েছে বলে জানান তিনি।


শেয়ার করুন