টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

136275_1এশিয়া কাপে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। স্বাগতিক বাংলাদেশর জন্য অলিখিত ফাইনালের এই ম্যাচকে সামনে রেখে ব্যাট হাতে হালকা অনুশীলন করেছেন টাইগাররা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, আল আমিন, আরাফাত সানি ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ হাফিজ, শারজিল খান, খুররমম মানজুর, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শহীদ আফ্রিদি, আনোয়ার আলী, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

এদিকে বুধবার হাই প্রোফাইলের এই ম্যাচটিকে সামনে রেখে প্রস্তুত করা হয়েছে চার নম্বর উইকেটটি। উইকেটে বেশি ঘাস নেই, অল্প পরিমান ঘাস-যাকে স্পের্টিং উইকেট বলা হয়। এমন উইকেটে লাইন-লেন্থ বজায় রেখে বল করতে পারলে বোলাররা যেমন বাড়তি সুবিধা পাবেন তেমনি ভালো খেললে অনায়াসে রান পাবেন ব্যাটসম্যানরাও।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ আজকের এই ম্যাচটি নিজেদের করে নিতে পারলে দ্বিতীয় বারের মত এশিয়া কাপের ফাইনালে খেলার সুযোগ থাকছে।

এর আগে, ২০১২ সালে প্রথম বারের মত এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে উঠে এই পাকিস্তানের কাছেই ২ রানের ব্যবধানে হেরে শিরোপা বঞ্চিত হয়েছিল টিম বাংলাদেশ। সেটি ছিল ওয়ানডে ফরম্যাটের এশিয়া ‍কাপ, এবার হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে।


শেয়ার করুন