জ্বলোচ্ছাস কবলিত মানুষের সাহায্যে এগিয়ে আসুন –সাবেক এমপি হামিদ আযাদ

বার্তা পরিবেশকঃ

কুতুবদিয়া – মহেশখালী আসনের সাবেক এমপি এএইচ এম হামিদুর রহমান আজাদ আজ মহেশখালী- কুতুবদিয়াসহ উপকূলীয় এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ,মানুষের সাহায্য ও টেকসই বেড়ীবাধ নির্মাণের দাবী জানিয়ে এক বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে তিনি বলেন,দেশের উপকূলীয় অঞ্চলে ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে কুতুবদিয়ার উত্তর ধুরুং, আলী আকবর ডেইল, বড়ঘোপ ও কৈয়ারবিলসহ অন্যন্যা ইউনিয়ন এবং মহেশখালীর ধলঘাটা ও মাতারবাড়িতে জোয়ারের পানিতে এলাকার জনসাধারণের ঘরবাড়ি – ব্যবসা প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে দ্রুত সরকারী ত্রাণ সহায়তা ও পূর্ণবাসনের ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং জনগণের জানমালের নিরাপত্তা ও দ্বীপবাসীকে রক্ষা করার জন্য ক্ষতিগ্রস্ত এলাকার বেড়ীবাধ দ্রুত সংস্কারের পাশপাশি স্হায়ী বেড়ীবাধ নির্ণমান করতে হবে।

তিনি আরো বলেন, জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক ও মানবিক দায়িত্ব। তাই সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান এবং সাহায্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে।

বিবৃতিতে তিনি বলেন, একদিকে করোনা বিপর্যয়ে জনজীবন বিপর্যস্ত, অন্যদিকে জলোচ্ছ্বাসে ৯ জেলার মানুষের জীবনকে আরো দুর্বিষহ করে দিয়েছে। এমতাবস্থায় যার যার অবস্থান থেকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে হবে।


শেয়ার করুন