বেসরকারীভাবে

জেলার ১৭ ইউপিতে চেয়ারম্যান হলেন যারা

EC1454929480সিটিএন ;

জেলায় তিন উপজেলার ১৭ ইউপিতে বিছিন্ন ঘটনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। বিছিন্ন ঘটনার মধ্যে প্রার্থীর নির্বাচন বর্জন, জাল ভোট কেন্দ্র দখল, প্রার্থীর গাড়ি বহরে হামলার মত উল্লেখযোগ্য ঘটনা।
এছাড়া জেলার শেষ ধাপের নির্বাচনেও আওয়ামী লীগ এবং আওয়ামী বিদ্রোহীদের বিজয়ের দাপট অব্যাহত ছিল অন্যদিকে জেলাব্যাপী বিএনপি প্রার্থীদের ব্যাপক ভরাডুবি ছিল দেখার মত । বিএনপি অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত কক্সবাজারে বিএনপির প্রার্থীদের এই ব্যাপক ভরাডুবি এখন জেলার টক অব দ্যা টাউনে পরিনত।
জেলার ১৭ ইউনিয়নের মধ্যে সদরের ৬ ইউপিতে ৩টিতে বিদ্রোহী আওয়ামী লীগ, ২ টিতে আওয়ামীলীগ, এবং ১টিতে বিএনপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বেসরকারি ভাবে। রামুর ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও ৪টি তে আওয়ামীলীগ ও ২ টিতে আওয়ামী বিদ্রোহীরা বিজয়ী হয়ছেন। উখিয়ার ৫ টি ইউপির মধ্যে আওয়ামীলীগ ২, বিএনপি ১, বিএনপি বিদ্রোহী ২ জন নির্বাচিত হয়েছেন।

সদর
জালালাবাদে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ (আওয়ামী লীগ), চৌফলদন্ডিতে বিশিষ্ট ব্যবসায়ি ওয়াজ করিম বাবুল কোম্পানি (আওয়ামী লীগ), ইসলামপুরে আবুল কালাম (ধানের শীষ), পোকখালীতে কারাবন্দি রফিকুল ইসলাম (আওয়ামী লীগ বিদ্রোহী), ইসলামাবাদে নুর ছিদ্দিক (আওয়ামী লীগ বিদ্রোহী) এবং ঈদগাঁও ছৈয়দ আলম (আওয়ামী লীগ বিদ্রোহী)।

রামুর :
রামু উপজেলার ফতেখারকুল ইউপি নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী ফরিদুল আলম বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন বিএনপি প্রাথী আবুল বশর বাবু ।
রাজারকুল ইউপি নির্বাচনে আওয়ামীলীগ বিদ্রোহী আনারস প্রতীকের মফিজুর রহমান বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপির ধানের শীষের আবদুর রহিম।
দক্ষিণ মিঠাছড়ি ইউপি নির্বাচনে আওয়ামীলীগ বিদ্রোহী আনারস প্রতীকের ইউনুচ ভূট্টো বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপির ধানের শীষের সাইফুল আলম।
জোয়ারিয়ানালা ইউপি নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী শামসুদ্দিন প্রিন্স বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি দলীয় প্রাথী ।
চাকমারকুল ইউপি নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম সিকদার বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র মফিদুল আলম ।
খুনিয়াপালং ইউপি নির্বাচনে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আবদুল মাবুদ বেসরকারি ভাবে নির্বাচিত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক।

উখিয়া:
রত্নাপালং ইউপি নির্বাচনে স্বতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী খাইরুল আলম চৌধুরী বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন বিএনপির নুরুল কবির চৌধুরী ।
জালিয়াপালং ইউপি নির্বাচনে বিএনপি দলীয় ধানের শীষ প্রতীকের প্রার্থী নুরুল আমিন চৌধুরী বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন নৌকা প্রতীকের এস এম ছৈয়দ আলম।
হলদিয়া পালং ইউপিতে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ শাহ আলম বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিরর প্রার্থী এস এম শামসুল হক বাবুল।
রাজাপালং ইউপি নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরী বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন বিএনপি দলীয় তারেক মাহমুদ চৌধুরী রাজিব।
পালংখালী ইউপি নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী এম. গফুর উদ্দীন চেয়ারম্যান বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন নৌকা প্রতীকের এস এম শাহাদত হোসেন জুয়েল।


শেয়ার করুন