জাম্বু বাহিনীর কবল থেকে ২ অপহৃত উদ্ধার করেছে র‌্যাব

12নিজস্ব প্রতিবেদক
সাগরের ত্রাস সোনাদিয়ার জলদস্যু সর্দার মোকারম জাম্বুর দস্যুবাহিনী এবার অপহরণে নেমেছে। তাদের হাতে অপহৃত দু’জন উদ্ধার করতে সক্ষম র‌্যাব। সোমবার র‌্যাব কক্সবাজার সদস্যরা এক অভিযান চালিয়ে তাদের উদ্ধার করতে সক্ষম হয়েছে। উদ্ধার হওয়া অহৃতরা হলেন, রামু উপজেলার দারিয়ারদীঘি এলাকার মীর আহমদের পুত্র আবদুল মাজেদ (২৪) ও তার ছোট ভাই এমরান (১৫)।
র‌্যাবের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৯ ডিসেম্বর কক্সবাজার শহরে বেড়াতে এসে অপহরণের শিকার হন আবদুল মাজেদ (২৪) ও এমরান (১৫)। এ ঘটনায় ৩০ ডিসেম্বর র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করেন অপহৃতের পরিবার। অভিযোগের বিভিন্ন অনুসন্ধান করে জানতে পারেন, সোনাদিয়র জাম্বু বাহিনীই তাদেরকে অপহরণ করেছে। এর প্রেক্ষিতে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প এর একটি চৌকষ দল সাগরপথে সাগর পথে অভিযানে চালায় সোনাদিয়া দ্বীপে। কিন্তু অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে সেখান থেকে অপহরণকৃত আবদুল মাজেদ (২৪) ও তার ছোট ভাই এমরান (১৫) কে উদ্ধার করা হয়।
ভিকটিমরা জানায়, সোনাদিয়া দ্বীপের ডাকাত জাম্বু বাহিনীর মোকারম হোসেন জাম্ব, নুরুল মোস্তফা, মঞ্জুর, পুতু মিয়া, জসীম উদ্দিন, সুমন মিয়া, মকসুদ মিয়া, দুদু মিয়া, রুহুল আমীন, সরওয়ার বতইল্যা, মনজুর, সৈয়দ মিলে তাদের শারীরিক ভাবে নির্যাতন করেছে। এ ঘটনায় মামলার দায়ের করা হবে।


শেয়ার করুন