জামিনে মুক্তির পর বেরিয়েই কারাফটকে যুবক খুন

2016_06_20_21_09_47_92ZEZ6bDKPn3z3JGLrSTqTcB317igM_original
কারাগার থেকে জামিনে বের হওয়ার কিছুক্ষণ পর কারাফটকেই দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে নিহত হয়েছেন যশোরের ‘হেমায়েত বাহিনী’র প্রধান হেমায়েত হোসেন (৩০)। হেমায়েত শহরতলীর মণ্ডলগাতি এলাকার জিন্নাহ ওরফে টেনা কসাইয়ের ছেলে।

সোমবার (২০ জুন) ইফতারের পর যশোর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে বের হয়ে কারাফটকের সামনেই খুন হন তিনি।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গত ১৯ এপ্রিল তাকে বিস্ফোরকসহ পাঁচটি মামলায় যশোর কোতোয়ালি থানা পুলিশ আটক করে কারাগারে পাঠায়। আজ (সোমবার) তিনি জামিনে বের হলে কারাগারের সামনে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে মাথার ডান পাশে গুলি লেগে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।’

পুলিশ ও স্থানীয় সূত্র মতে, হেমায়েত একজন শীর্ষ সন্ত্রাসী। তার নামে হত্যা, চাঁদাবাজি, বিস্ফোরক, পুলিশের ওপর বোমা হামলাসহ ১৯টি মামলা রয়েছে। সোমবার সন্ধ্যায় তিনি জামিনে কারাগার থেকে মুক্তি পান। মুক্তি পেয়ে তিনি কারাফটকের সামনে ‘সুকতারা টি-স্টলে’ চা পান করছিলেন। এসময় সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে তিন থেকে চার রাউন্ড গুলি ছুঁড়ে পালিয়ে যান।

নিহত হেমায়েত
প্রত্যক্ষদর্শীরা জানান, দুটি মোটরসাইকেলে ছয়জন দুর্বৃত্ত ঘটনাস্থলে আসে। এসময় তারা হেমায়েতকে লক্ষ্য করে গুলি করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

নিহত হেমায়েতের মা রোকেয়া বেগম হাসপাতালে কাঁদতে কাঁদতে জানান, হেমায়েত জামিনে সন্ধ্যা বেলা কারাগার থেকে বের হবে এজন্য তিনিসহ স্বজনরা কারাফটকে অপেক্ষা করছিলেন। কিন্তু মিঠু নামে তাদের পরিচিত একজন তাদের বাড়ি চলে যেতে বলেন। হেমায়েতকে তিনি (মিঠু) বাড়ি নিয়ে আসবেন বলে জানিয়েছিলেন। এরপর তারা বাড়ি চলে যান। পরে শুনেন কারাগারের সামনেই তার ছেলেকে খুন করা হয়েছে।

তিনি অভিযোগ করেন হাসান, আজিজুল, মনা, বাবু, ফিরোজসহ কয়েকজন তার ছেলেকে খুন করেছে।

ঘটনাস্থলে থাকা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহাবুল জানান, ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন জানান, হেমায়েতের মাথার ডান পাশে গুলি লেগে বাম পাশ দিয়ে বের হয়ে গেছে। এছাড়া একটি গুলি বাম পায়ের রানে লেগেছে। হাসপাতালে হেমায়েতকে আনা হলে রাত ৮টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

বাংলামেইল২৪ডটকম


শেয়ার করুন