জাপানি নাগরিক কুনিওকে হত্যার দায় স্বীকার করল আইএস!

151003141819_bangladesh_rangpur_kaunia_japanese_national_killed_640x360_afp_nocredit-400x224সিটিএন ডেস্ক:
শনিবার সকালে রংপুরের মাহিগঞ্জে আলুটারি এলাকায় হোশি কুনিও নামের আনুমানিক ৫০ বছর বয়স্ক জাপানি নাগরিক গুলি করে হত্যার দায় স্বীকার করেছে আইএস। ওই ঘটনায় হোশি কুনিওকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেবার পর তিনি মারা যান। গুলি করার পর হত্যাকারীরা একটি মোটরবাইকে করে পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ।
এ ঘটনার পর বার্তা সংস্থা রয়টার্স আইএস’র অফিসিয়াল টুইটার একাউন্টের বরাত দিয়ে জানানো হয়েছে যে আইএস হোশি কুনিও নামের জাপানি নাগরিককে হত্যার দায় স্বীকার করেছে। এর আগে গত সপ্তাহে ঢাকায় কূটনৈতিক এলাকায় ইতালির নাগরিক তাভেল্লা চেজারকে গুলি করে হত্যা করেছে আইএস এই মর্মে একটি বিদেশি অনলাইন খবর প্রকাশ করে। তবে আইএস’এর পক্ষ থেকে এসব হত্যার দায় স্বীকারের বিষয়টি সম্পর্কে সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি। সর্বশেষ জাপানি নাগরিক হোশি কুনিওকে হত্যার দায় আইএস’এর পক্ষ থেকে টুইটারে এক বার্তা দায় স্বীকার করা হলেও অপরাধ বিশেষজ্ঞরা বলছেন, আইএস’র পক্ষ থেকে দায় স্বীকার করার কথা বলা হলেও এর পেছনে অন্য কোনো দেশ বা গোষ্ঠীর হাত থাকতে পারে যারা বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শনিবার সাংবাদিকদের বলেন, কোনো ধরনের আইএস জঙ্গি সংগঠন বাংলাদেশে নেই। ঢাকায় ও রংপুরে দুই বিদেশি নাগরিককে মটরসাইকেলে করে দুর্বৃত্তরা এসে একই কায়দায় খুন করেছে বলেও তিনি জানান। তিনি বলেন, বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার জন্যেই এধরনের ঘটনা ঘটানো হচ্ছে।
এদিকে রংপুরের পুলিশ জানিয়েছে তারা এ ঘটনার পর চারজনকে আটক করেছে।


শেয়ার করুন