জাতীয় আরসিএ প্রতিনিধি সম্মেলন কক্সবাজারে

2017-04-03_14-52-32কক্সবাজারে শুরু হয়েছে চারদিন ব্যাপী আনবিক শক্তি কমিশনের আঞ্চলিক সহযোগী সংস্থার ৩৯ তম জাতীয় প্রতিনিধি সম্মেলন। আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থা (আইএইএ) ও আঞ্চলিক সহযোগী চুক্তি সংস্থার (আরসিএ) যৌথ উদ্যোগে কক্সবাজারের ইনানীর রয়েল টিউলিপ সী পার্ল রিসোর্টে সোমবার সকাল ৯টায় এই সম্মেলনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. নাঈয়ুম চৌধুরী এবং টিসি এশিয়া ও প্যাসিফিক পরিচালক নাজাত মোক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার মো. মনজুরুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের জন্য জাতির জনক বঙ্গবন্ধুর অসামান্য অবাদন রয়েছে। বাংলাদেশের আনবিক শক্তি কমিশনকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অগ্রণী অবদান রয়েছে ড. ওয়াজেদ আলীর।

আয়োজক কর্তৃপক্ষ জানান, সম্মেলনে ১৯ টি দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। দেশগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ, মায়ানমার, নেপাল, নিউজিল্যান্ড, পাকিস্তান, ফিলিপাইনস, কোরিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, কম্বোডিয়া, চীনা, ফিজি, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া। চারদিনের এই সম্মেলনে ১৩ টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হবে।

আগামী ৬ এপ্রিল এই সম্মেলন শেষ হওয়ার কথা রয়েছে।


শেয়ার করুন