জলদস্যু নির্মূল করা হবে

ফিশিং বোট মালিক সমিতির বার্ষিক সভা ও বনভোজনে  পুলিশ সুপার শ্যামল কুমার নাথ

fishing boat pic

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ বলেছেন, সাগর থেকে মৎস্য আহরণের সাথে জড়িতরা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখে। তারা বিশাল জনগোষ্ঠীর আমিষের চাহিদা পূরণ করার পাশাপাশি বিদেশে রপ্তানি করে বৃহত্তর অর্থনীতিতে বৈদেশিক মুদ্রা যোগ করে। তাই তাদের নিরাপত্তা দেয়া আইন শৃঙ্খলা বাহিনীর রাষ্ট্রীয় দায়িত্ব। মাঝি-মাল্লাদের নিরাপত্তার স্বার্থে অচিরেই যৌথ বাহিনীর অভিযান চালিয়ে জলসদ্যু নির্মূল করা হবে। ৩১ জানুয়ারি শনিবার পর্যটন মোটেল শৈবালে আয়োজিত কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সভা ও বার্ষিক বনভোজনে প্রধান অতিথির তিনি বক্তব্যে এসব কথা বলেন।
ফিশিং বোট মালিকদের উদ্দেশ্যে করে তিনি আরো বলেন, অনেক মাঝি-মাল্লারা সাগরে গিয়ে জলদস্যূ হয়ে যায়। তাই বোটে মাঝি-মাল্লা নিয়োগ দেয়ার আগে তাদের সবকিছুই খোঁজ খবর নিয়ে দেখতে হবে। এক্ষেত্রে জেলা পুলিশ বোট মালিকদের সুবিধার্তে মাঝি-মাল্লাদের পুলিশ ভেরিফিকেশন বিনা খরচে করে দেবে।
সভাপতির বক্তব্যে ফিশিং বোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, আমাদের মৎস্য আহরণের উপর নির্ভরশীল দেশের বৃহত্তর জনগোষ্ঠী। কিন্তু আমরা এখন এই পেশায় কঠিন সমস্যার মুখোমুখি হয়ে গেছি। আজ সাগরে মাঝি-মাল্লাদের নিরাপত্তা বলতে কিছুই নেই। ফিশিং বোটে প্রতিনিয়ত লুটপাট চালাচ্ছে জলদস্যুরা। জলদস্যুদের হাতে প্রাণ হারাচ্ছে অহরহ মাঝি-মাল্লা। আমাদের ব্যবসা আজ লাটে উঠেছে। জেলে পল্লিতে চলতে নিরব দূর্ভিক্ষ। এর থেকে পরিত্রাণের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি।
ফিশিং বোট মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় সাধারণ সভা ও বার্ষিক বনভোজনে বিশেষ অতিথি ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ, সহকারী পুলিশ সুপার (এসবি) চাউলাউ, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল হাসান রাসেল, জেলা ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু কোম্পানি, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, আবু সুলতান নাগু কোম্পানি, মোহাম্মদ সিদ্দিক কোম্পানী, সহ- অর্থ সম্পাদক নুরু মোহাম্মদ কোম্পানী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ, কাইয়ুম সওদাগর, নাজির হোসেন কোম্পানী, আব্দুল হক সওদাগর, জয়নাল আবেদীন, আমির হোসেন আমির, শফিউল আলম বাশি, ফজল করিম, মহেশখালী বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক মোক্তার আহমদ, বাঁশখালী বোট মালিক সমিতির সভাপতি ইয়ার আলী মেম্বার, সাধ্রাণ সম্পাদক নুরুচ্ছফি, অর্থ সম্পাদক আব্দু শুক্কুর, পটুয়াখালী মহিপুর বোট মালিক সমিতির সভাপতি ফজলুল গাজীসহ প্রায় দুই শতাধিক বোট মালিকগণ উপস্থিত ছিলেন।
বার্ষিক সাধারণ সভায় জেলা বোট মালিক সমিতির আয়-ব্যয়ের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সংগঠণের অর্থ সম্পাদক শফিকুর রহমান।
পরে রাফেল ড্র-এ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।


শেয়ার করুন