জমি নিয়ে বিরোধে ২শিশুকে পুড়িয়ে হত্যা

53625_00সিটিএন ডেস্ক:

শৈলকুপার কবিরপুর এলাকায় রোববার সন্ধ্যায় জমি ও টাকা সংক্রান্ত বিরোধের জেরে আগুনে পুড়িয়ে সাফিন (৯) ও তার ভাই আমিন (৭) নামে দুই শিশুর চোখ বেঁধে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এসময় মাহিন (১৫) নামে অপর এক শিশু গুরুতর দগ্ধ হয়েছে। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে নৃশংস এ ঘটনাটি ঘটেছে। নিহত দুই শিশুর বাবার নাম দেলোয়ার হোসেন। তিনি স্থানীয় একটি স্কুল শিক্ষক বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি ও টাকা নিয়ে বিরোধের জেরে কবিরপুর এলাকার গোলাম নবীর ছেলে মেরিন ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তার বোন জেসমিন, ভাগ্নে মাহিন ও ভাইয়ের দুই সন্তান সাফিন ও আমিনকে মারধর করে। এরপর তাদের চোখ বেঁধে ও খাটের সাথে আটকিয়ে রাখে। পরে দাহ্য জাতীয় পদার্থ ঘরের খাটের মধ্যে ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।

এতে মুহুর্তের মধ্যেই ইকবালের বড় ভাই দেলোয়ার হোসেনের শিশু দুই সন্তান সাফিন ও আমিন অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। আর অগ্নিদগ্ধ হন তার বোন জেসমিন ও ভাগে মাহিন। দগ্ধ জেসনিমকে উদ্ধারের পর কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

অপরদিকে জেসমিনের ছেলে মাহিনকে উদ্ধারের পর ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। তার পুরো শরীর দগ্ধ হয়েছে বলে ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক আতাউর রহমান জানিয়েছেন।

দেলোয়ার হোসেনের প্রতিবেশিরা জানান, মেরিন ইঞ্জিনিয়ার ইকবাল হোসেনের পাঠানো টাকা খরচ করায় তার পরিবারের সদস্যদের প্রতি তিনি ক্ষিপ্ত হন। এ ছাড়া ঘটনার সময় তিনি মাদকাসক্ত ছিল বলে ধারনা করা হচ্ছে। ঘটনার পর স্থানীয় লোকজন গিয়ে ইকবালকে আটকের পর তাকে গণপিটুনি দিয়ে শৈলকুপা থানা পুলিশে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি তোজাম্মেল হক জানান, আমি ছুটিতে রয়েছি। তবে যতদুর ঘটনা সম্পর্কে জানা গেছে, পারিবারিক বিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে। তিনি আরো জানান, ঘটনাস্থলে পুলিশ গেছে। তারা থানায় ফিরে আসলে বিস্তারিত জানা যাবে।


শেয়ার করুন