জঙ্গিরা সুযোগ পায় এমন সংবাদ নয়: বেনজীর আহমেদ

জঙ্গিরা সুযোগ পায় এমন কোনো নিউজ না করার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন র‌্যাবের প্রধান বেনজীর আহমেদ। তিনি বলেন,যাচাই-বাছাই না করে নিউজ ছাপালে জাতি বিভ্রান্ত হবে। এমন কিছু করা থেকে বিরত থাকুন যাতে আমরা ‘ফোকাসলেস’ হয়ে না যাই।

শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এ পর্যন্ত ২৬ জন জঙ্গিকে গ্রেপ্তার করেছে। ফলে জঙ্গিদের শক্তিক্ষয় হয়েছে। জেএমবি, আনসারউল্লাহ বাংলা টিম এবং হিযবুত তাহরীর কতটুকু চাপে আছে আমরা তা মূল্যায়ন করার চেষ্টা করছি।

র‌্যাবের এই মহাপরিচালক বলেন,এই তিনটা সংগঠনের কার্যক্রমের ওপর আমাদের নজরদারি আছে। সময়সুযোগ মতো তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। জাতির আগ্রহের কেন্দ্রবিন্দু এখন জঙ্গিরা। সবাই জানতে চায়। তবে তাদের ব্যাপারে কোনো তথ্য পেলেই তা প্রচার করা বা ছেপে দেওয়া যাবে না।

ঈদুল আযহা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর মানুষের উদ্বেগ বেড়েছে। বিষয়টি সামনে রেখেই নিরাপত্তা পরিকল্পনা সাজানো হচ্ছে। গরুর হাট, বাস টার্মিনাল, রেলস্টেশনসহ সব জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফেরিঘাটগুলোয় অস্থায়ী ক্যাম্প করা হবে।

তিনি আরো বলেন, কোরবানি আসলে নগরীর বিভিন্ন পশুর হাট নির্দিষ্ট এলাকা ছাড়িয়ে রাস্তায় চলে আসায় যানজট সৃষ্ট হয়। এবার কোরবানির পশুর হাট যেন সড়কে চলে না আসে সেদিকে নজর রাখা হবে।

এসময় র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

 


শেয়ার করুন