ছয় ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন ৩৩ নারী পুলিশ

police-3-345x230সিটিএন ডেস্ক :

বাংলাদেশ পুলিশে কর্মরত নারীদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ৬ টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ও বাংলাদেশ উইমেন পুলিশ নেটওয়ার্কের সভানেত্রী মিলি বিশ্বাস।
পুলিশ হেড কোয়ার্টার্সে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, ক্যাটাগরিগুলো হলো বাংলাদেশ পুলিশ উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড, এক্সেলেন্স ইন অ্যাক্ট, মেডেল অব কারেজ, কমিউনিটি সার্ভিস, পিসকিপিং মিশন স্পেশাল অনার অ্যাওয়ার্ড, এন্টারপ্রেরণার উইমেন অর্গানাইজেশন অব দ্য ইয়ার, এ ৬ ক্যাটাগরিতে ৩৩ জন নারী পুলিশ সদস্যকে পুরস্কৃত করবে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার্স। প্রথমবারের মতো প্রদেয় এই পুরস্কারের নাম ‘বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’। নারীদের পুরস্কার হিসেবে থাকছে একটি ক্রেস্ট, একটি সনদপত্র ও ১০ হাজার টাকা।
মিলি বিশ্বাস বলেন, ‘নারী-পুরুষ নয়, মানুষ হিসেবে দেখলে চ্যালেঞ্জিং পেশায় আমাদের মেয়েদের অবস্থান আজ অত্যন্ত পরিষ্কার। পুলিশ সপ্তাহের প্যারেডে নেতৃত্বদান, গোয়েন্দা বৃত্তি, ট্রাফিক নিয়ন্ত্রণ, মামলার তদন্তে পুরুষ সহকর্মীদের সঙ্গে সমানভাবে কাজ করছে নারী পুলিশ। আশা করছি এ পুরস্কার কর্মক্ষেত্রে নারী পুলিশদের পেশাগত দক্ষতা বৃদ্ধি করবে।
পুলিশের এই কর্মকর্তা বলেন, নারী পুলিশদের জাতীয় ও আন্তর্জাতিক শান্তি রক্ষার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি ও তাদের অনুপ্রেরণা দিতে আইজিপি এ কে এম শহীদুল হক এ উদ্যোগ নিয়েছেন। ইতোমধ্যে সারাদেশে নারী পুলিশ সদস্যরা তাদের বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের বিবরণী জমা দিয়েছেন। আগামী ৩১ মার্চ তাদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে। প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশে বর্তমানে ৮ হাজার ৮২৪ জন নারী সদস্য কর্মরত রয়েছেন।


শেয়ার করুন