ছাত্রলীগ সভাপতি সোহাগের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

18740576_1933823026643901_3012293597359895570_nপ্রেস বিজ্ঞপ্তি :
সুবিধা বঞ্চিত পথ শিশুদের প্রতিষ্ঠান “ঠিকানা ” আয়োজিত বাংলাদেশ ছাত্রলীগের বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এম সাইফুর রহমান সোহাগ এর সুস্থতা কামনায় দোয়া মাহফিল ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ইফতার এবং শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়ে উঠা সংগঠন “ঠিকানা” শনিবার শহরের লিংকরোডে ওই ইফতার মাহফিলে অংশ নেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কমিটির উপ স্কুল বিষয়ক সম্পাদক সৈয়দ আরাফাতসহ সুবিধাবঞ্চিত শিশুরা। সুবিধাবঞ্চিতদের সঙ্গে রোজার কষ্ট ভাগ করে নিতে এবং ছাত্রলীগ সভাপতির শারীররিক সুস্থতা কামনা করে এ আয়োজন করা হয় বলে জানান ঠিকানার কর্মকর্তারা ।
ঠিকানার প্রতিষ্ঠাতা, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি জালাল উদ্দিন মিঠু বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার জন্য ‘ঠিকানা’ প্রতিষ্ঠা করি। আমাদের নিজস্ব অর্থায়নে ও সবার সহযোগীতায় যতদূর সম্ভব সুবিধাবঞ্চিত শিশুদের ও দুস্থ ও অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। সুবিধাবঞ্চিত এই সব শিশুদের পড়ালেখা শিখিয়ে নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছি। এদের আমরা বিনামূল্যে বই, খাতা, প্রতি সপ্তাহে ক্লাস, বিনোদনের ব্যবস্থাসহ যাবতীয় ব্যবস্থা করি। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের এ ক্ষূদ্র প্রয়াস।
ইফতার মাহফিলে উপস্থিত ছাত্রলীগের উপ-স্কুল বিষয়ক সম্পাদক সৈয়দ আরাফাত বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি এম সাইফুর রহমান সোহাগের শারিরীক সুস্থতা কামনা করে বলেন ঠিকানার মতো যদি সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে যদি সবাই যুক্ত হয় তাহলে এসব অনাথ, সুবিধাবঞ্চিত যারা নানাকারণে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত আর বঞ্চিত হবে না। তারাও সমাজে অন্য দশজনের মতো সকলের সাথে বসবাস করতে পারবে। এই জন্য আমি ঠিকানার প্রতিষ্টাতা ছাত্রলীগ নেতা জালালকে ধন্যবাদ জানাই।
জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনিমার্ণে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এছাড়া শেখ হাসিনার ঘোষিত নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে ‘ঠিকানা’র মতো সবাইকে এগিয়ে আসতে হবে। সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ছাত্রলীগ কর্মীদের গড়ে তোলা এই সংগঠন ‘ঠিকানা’র সাফল্য কামনা করেন তিনি। তিনি ঠিকানার জন্য বিভিন্ন বিভিন্ন সহযোগিতার আশ^াস দেন।
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি যথাক্রমে রউফ উন নেওয়াজ ভূট্টো, কামরুল হাসান সোহাগ, দপ্তর সম্পাদক শাহ নিয়াজ, এরশাদ উল্লাহ, জুয়েল মোশারফ, তারেক মাসুদ ওপেল, আক্তারুজ্জামান মুন্না, মঈন উদ্দিন, আলাউদ্দিন, সোহেল আাহম্মদ, তানজিমুল হাসান লিংকন, সাদমান সাকিব, সাকির হোসেন, শিবলী প্রমূখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন রিয়াজ উদ্দিন সাজ্জাদ।
উল্লেখ্য, ‘ঠিকানা’ মূলত সুবিধা বঞ্চিত শিশুদের মৌলিক চাহিদাগুলো পূরণ করার উদ্দেশ্য গড়ে উঠা একটি সংগঠন। স্ব উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে কিছু যুবক সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে বই, খাতা, কলম প্রতি সপ্তাহে পাঠদান করা, খেলাধুলা, বিনোদনের ব্যবস্থাসহ নানা দিবস উদ্যাপন করে এই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে। নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে ‘ঠিকানা’র এই ক্ষূদ্র প্রয়াস।


শেয়ার করুন