ছাত্রলীগের সংঘর্ষে ইবি বন্ধ, হল ত্যাগের নির্দেশ

128915_1কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে ছাত্রদের বিকেল পাঁচটা ও ছাত্রীদের রবিবার সকাল দশটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার বেলা পৌনে একটার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সহসভাপতি মিজানুর রহমান মিজুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষর্শীরা জানান, শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের জেরে শনিবার সকাল থেকেই ক্যাম্পাসে উত্তেজনা ছিল।

শনিবার সকালে ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলামের সমর্থকরা ক্যাম্পাসের দলীয় স্ট্যান্ডে অবস্থান নেন; অপরদিকে সহসভাপতি মিজানুর রহমান মিজুর সমর্থকরা বিজ্ঞান ভবনের সামনে অবস্থান নেন।

একপর্যায়ে বৃহস্পতিবারের ওই সংঘর্ষের প্রতিবাদে মিছিল বের করে সভাপতি গ্রুপ। এ সময় মিছিল থেকে গুলি ছোড়া হলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

এ সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত সাতজন গুলিবিদ্ধ সহ ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরিংখ্যান বিভাগের শিক্ষক নিয়োগের বোর্ডকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সহসভাপতি মিজানুর রহমান মিজু গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

এতে একজন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের ১০ জন আহত হন। ঘটনা তদন্তে শুক্রবার তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


শেয়ার করুন