চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ : আতঙ্কে নবীন শিক্ষার্থীরা

 

ছাত্রলীগের একাংশের অ্যাকশনছাত্রলীগের একাংশের অ্যাকশন

সিটিএন ডেস্ক :
চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল রোববার অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যানার-ফ্যাস্টুন টাঙ্গানো নিয়ে এ সংঘর্ষের সূচনা হয়।
আজ সোমবার সকাল সাড়ে ১০টায় কলেজ ক্যাম্পাসে উভয় গ্রুপের কর্মীরা পাল্টাপাল্টি শ্লোগান ও মুখোমুখি অবস্থান নিলে পুলিশ তাদের ধাওয়া করে ক্যাম্পাস থেকে বের করে দেয়। এসময় উভয় পক্ষের ক্যাডাররা হকিস্টিক, রামদা, লাঠিশোঠা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কয়েক দফা সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার পর উভয় গ্রুপকে থামাতে না পেরে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষ চলাকালে এবং পুলিশের লাঠিচার্জে উভয় পক্ষের ১০/১৫জন আহত হয়েছে।
এই সংর্ঘষ চলাকলে নবাগত শিক্ষার্থীসহ সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে এদিক-ওদিক ছুটাছুটি করে বিভিন্ন ভবনে আশ্রয় নেয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে তাদের কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেয়। এরপর ছাত্রলীগ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে কয়েকজন পুলিশ সদস্যও আহত হন।
এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম নয়া দিগন্তকে জানান, পুলিশ বহিরাগতদের ক্যাম্পাসের ভেতরে রেখে সাধারণ শিক্ষার্থীদের লাঠিচার্জের মাধ্যমে বের করে দিয়েছে।
নুরুল ইসলাম বিএসসির অনুসারী কলেজ ছাত্রলীগ নেতা সবুজ মল্লিক বলেন, সকালে আমরা ক্যাম্পাসে আসলে নগরীর অন্য একটি কলেজ থেকে আনা ক্যাডাররা আমাদের কর্মীদের উপর হামলা করে। পরে আমরা বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাসের বাহিরে চলে আসি।
ঘটনাস্থলে দায়িত্বরত সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, গতকাল রোববার ব্যানার টানানো নিয়ে ছাত্রদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর জের ধরে আজকেও ক্যাম্পাসে ছাত্রলীগের দু’টি গ্র“প ঝামেলা সৃষ্টি করতে চাইলে পুলিশ তাদের ক্যাম্পাসে ঢুকতে বারণ করে। পরিস্থিতি এখন শান্ত। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


শেয়ার করুন