চট্টগ্রামের সকল সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

2015_11_01_15_18_45_bIGpOFxlLn6puBjRawzihdC2BiYC0h_originalসিটিএন ডেস্ক:

চট্টগ্রাম নগরীর ৯টি সরকারি স্কুলে ৫ম থেকে ৮ম শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গতকাল সোমাবার মধ্যরাতে জেলা প্রশাসন এ ফল প্রকাশ করে। জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের স্বাক্ষরে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। বিস্তারিত ফলাফল (www.eductg.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

অন্যদিকে, মোবাইলে এসএমএস-এর মাধ্যমেও উত্তীর্ণদের ফলাফল জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. দৌলতুজ্জামান খাঁন।

উল্লেখ্য, ৫ম থেকে ৮ম শ্রেণি ভর্তিতে ভর্তি পরীক্ষা নেয়া হলেও নবম শ্রেণিতে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই শিক্ষার্থী ভর্তি করানো হবে।

জেলাপ্রশাসন সূত্র জানায়, নগরীর ৯টি সরকারি স্কুলে এবার মোট তিন হাজার ৫৫৬টি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে পঞ্চম শ্রেণিতে ১ হাজার ৯২০, ষষ্ঠ শ্রেণিতে ৬৫৫, সপ্তম শ্রেণিতে ৪৫, অষ্টম শ্রেণিতে ১৬৫ এবং নবম শ্রেণিতে ৭৭১টি শূন্য আসনে ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা।

এবার মোট তিন হাজার ৫৫৬টি শূন্য আসনের বিপরীতে এবার আবেদন পড়েছে ২৫ হাজার ৯৮৪। এর মধ্যে ২৪ হাজার ৫৮৮টি সাধারণ এবং বাকি ১ হাজার ৩৯৪টি কোটায়। ছাত্রদের ২ হাজার ৪০০ আসনের বিপরীতে আবেদন পড়েছে ১৫ হাজার ৬৮৫টি। আর ছাত্রীদের ১ হাজার ১৫৬ আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৯০৩টি


শেয়ার করুন