চকরিয়া প্রেসক্লাব সম্পাদককে নিয়ে ফেসবুকে অপপ্রচারে নিন্দা

চকরিয়া প্রতিনিধি,
কক্সবাজারের চকরিয়ায় ডাকাতির স্বর্ণালঙ্কার উদ্ধারে চিরিঙ্গার রনজিতা জুয়েলার্সে অতি সম্প্রতি পুলিশের অভিযান পরবর্তী বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এর জের ধরে ওই জুয়েলাসের মালিক নেপাল দে কর্তৃক চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আজাদীর প্রতিনিধি ছোটন কান্তি নাথকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মান হানিকরসহ নানা ধরণের অপপ্রচার চালায়। তার এই অপপ্রচার পুরো সাংবাদিক সমাজকে হেয় করা হয়েছে। তার এই ঔদ্বত্যপূর্ণ অপপ্রচারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন প্রেস ক্লাব নেতৃবৃন্দ। সাংবাদিক সমাজকে নিয়ে এ ধরণের মানহানিকর অপপ্রচার ও কটুক্তি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। সংশ্লিষ্ট সকলের বক্তব্য নিয়ে বিভিন্ন পত্রিকায় এসব সংবাদ প্রকাশ হয়। কিন্তু বিভিন্ন সময় ডাকাতির স্বর্ণালঙ্কার হজমকারী রনজিতা জুয়ের্লাসের মালিক নেপাল দে এ ধরণের মান হানিকর ও ঔদ্বত্যপূর্ণ অপপ্রচার করার পেছনে কোন অদৃশ্য শক্তি রয়েছে কী-না তাও খুঁজে বের করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান প্রেস ক্লাব নেতৃবৃন্দ।
এছাড়াও চকরিয়া প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠানের আগে এবং পরে বিভিন্ন ভুঁয়া ফেইসবুক আইডি খুলে প্রেস ক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকদের নিয়ে নানা ধরণের অপপ্রচারকারীদেরও খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দরা বলেন,‘তথ্য রয়েছে, ওই জুয়ের্লাসে ইতিপূর্বেও চট্টগ্রামের ডিবি পুলিশ অভিযান চালিয়ে ডাকাতির সময় লুন্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার করে। যা ওইসময় জাতীয় ও স্থানীয় পত্রিকায় ফলাও করে প্রচার পায়। অতএব এবারের পুলিশের অভিযানের পর সংবাদ প্রকাশকে কেন্দ্র করে জুয়ের্লাসের মালিক এ ধরণের মানহানিকর অপপ্রচার চালাতে পারে না। তাই সাংবাদিক সমাজকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঔদ্বত্যপূর্ণ অপপ্রচারের নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশের প্রতি আহবান জানাচ্ছি, যাতে ভবিষ্যতে কেউ সাংবাদিকদের নিয়ে কোন মানহানিকর অপপ্রচার করতে না পারে। অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা না হলে ক্লাবের পক্ষ থেকে কর্মসূচী ঘোষণা করাে হবে।
রবিবার চকরিয়া প্রেস ক্লাব কার্যালয়ে এ সংক্রান্ত জরুরী সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের নির্বাচন সমন্বয়ক প্রবীণ সাংবাদিক ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার জেলা সংবাদদাতা জাকের উল্লাহ চকোরী। সভায় বক্তব্য রাখেন চকরিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি মাহমুদুর রহমান মাহমুদ, সাবেক সভাপতি ও দৈনিক পূর্বকোণ প্রতিনিধি এম জাহেদ চৌধুরী, সাবেক সভাপতি ও দৈনিক করতোয়া এবং কিড্স টিভির জেলা প্রতিনিধি এম আলী হোসেন, বর্তমান সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি রফিক আহমদ, সহ-সভাপতি ও আমাদের কক্সবাজারের বিশেষ প্রতিবেদক জহিরুল আলম সাগর, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক দিনকাল প্রতিনিধি এ এম ওমর আলী, চকরিয়া নিউজ ডটকমের সম্পাদক জহিরুল ইসলাম, অনুষ্ঠিতব্য প্রেস ক্লাব নির্বাচনে সভাপতি প্রার্থী ও দৈনিক হিমছড়ির চকরিয়া অফিস প্রধান মো. আবদুল মজিদ, ক্লাবের নবনির্বাচিত যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি মুকুল কান্তি দাশ, অর্থ সম্পাদক ও দৈনিক ভোরের ডাক-ইনানী প্রতিনিধি একেএম বেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক ও দৈনিক আজকের দেশবিদেশ প্রতিনিধি এস এম হান্নান শাহ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি বিএম হাবিব উল্লাহ, ক্রীড়া সম্পাদক দৈনিক আজকালের খবর ও দৈনিক সমুদ্রবার্তার প্রতিনিধি জামাল হোছাইন, নির্বাহী সদস্য যথাক্রমে কমার্শিয়াল টাইম্স এর জমির হোছাইন, দৈনিক ইনানীর এম নুরুদ্দোজা জনি, দৈনিক আপনকণ্ঠের আবুল হোছাইন, দৈনিক জনতার কক্সবাজার জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক আবদুল মতিন চৌধুরী, দৈনিক সংবাদ প্রতিদিন, দৈনিক সাগর দেশের প্রতিনিধি এম মনছুর আলম, দৈনিক খবরপত্র ও ইনানীর প্রতিনিধি অলি উল্লাহ রনি।
এছাড়াও ক্লাবের সদস্য দৈনিক কালবেলার এম মোস্তফা কামাল, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি ও সাবেক সিনিয়র সহ-সভাপতি এম এইচ আরমান চৌধুরী, সাবেক দপ্তর সম্পাদক ও দৈনিক সৈকতের প্রতিনিধি সাইফুল ইসলাম খোকন, পাক্ষিক মেহেদীর জন্নাতুন নয়ীম রুমী, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের অর্থনীতির প্রতিনিধি এম রায়হান চৌধুরী, বাংলাদেশ বেতারের প্রতিনিধি মাষ্টার মোহাম্মদ জাহেদ, দৈনিক সংগ্রাম প্রতিনিধি শাহজালাল শাহেদ, দৈনিক বাংলাদেশ প্রতিনিধি মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক, দৈনিক পূর্বতারার প্রতিনিধি হারুণুর রশিদ মিয়াজি, দৈনিক আলোকিত উখিয়ার প্রতিনিধি মো. সাঈদী আকবর ফয়সাল, দৈনিক দেশের কথার আবদুল করিম বিটু, দৈনিক মুক্তবাণীর সানজনা ইয়াছমিন উৎস, দৈনিক নওরোজের কহিনূর আক্তার, দৈনিক আমাদের কক্সবাজারের মো. ফেরদৌস ওয়াহিদ, দৈনিক চট্টগ্রামের পাতার হুমায়ন কবির চৌধুরী ও দৈনিক কক্সবাজার ৭১ এর এম সাইফুদ্দীন এছাড়াও আরো বিভিন্ন পত্রিকায় কমর্মত সাংবাদিকরা এ ধরণের অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ###
প্রেরক,


শেয়ার করুন