চকরিয়া কোরক বিদ্যাপীঠের ফলাফল উপজেলার শীর্ষে

03এ.এম হোবাইব সজীব, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্টান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এসএসসি পরীক্ষার ফলাফলে উজেলার শীষ স্থান ধরে রেখেছে। এভাবে ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে চকরিয়া পৌর শহরের সুন্দর মনোরম পরিবেশে অবস্থিত সেনানিবাস সড়কে কোরক বিদ্যাপীঠ এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এবার এসএসসিতে যারা জিপি পেয়েছে তাদের বাঁধ ভাঙ্গা উল্লাস পরিলক্ষিত হচ্ছে। চারদিকে আনন্দের বন্যা যেন তাদের মাঝে। এবার এ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা থেকে ৪১৪ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দেন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৯০ জন। পাসের হার ৯৯. ৭৬%।
গতকাল বুধবার (১১ মে) এসএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়। পরে স্কুলের প্রধান শিক্ষক নুরুল আখেরে’র পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিজ্ঞান বিভাগে ২৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪০ জন উর্ত্তীণ হয়ে জিপিএ-৫ পেয়েছেন ৮৯ জন। মানবিক বিভাগ থেকে ৩৩ জন পরীক্ষার্র্থীর মধ্যে জিপি-৫ পেয়েছে ১ জন, উর্ত্তীণ হয়েছে ৩৩ জন। বাণিজ্য বিভাগ থেকে ১৪০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৪০ উর্ত্তীণ হয়েছে।
এদিকে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের প্রিয় চট্টগ্রামকে জানান, ধারাবাহিকতা বজায় রেখে
‘আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা সারাবছর কঠোর পরিশ্রম ও সমন্বিত প্রচেষ্টার মধ্যমে আমাদের এ সাফল্য অর্জন। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।


শেয়ার করুন