চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় শিক্ষিকা তাহেরাসহ নিহত ৪

chakaria-pc-16-1-15-

চীফ রিপোর্টার, সিটিএন:
চকরিয়ায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বরইতলী রাস্তার মাথা এলাকায় পিকনিকের বাস ও প্রাইভেট নোহা গাড়ীর মুখোমুখি সংঘর্ষে স্কুলশিক্ষিকা মা ও মাস্টার্স পড়–য়া মেয়েসহ ৪জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো ১০জন আহত হয়েছে। সকাল ৯টা ৪৫মিনিটের দিকে মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নোহা গাড়ীর যাত্রী কক্সবাজার কে.জি এন্ড মডেল হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা ও কক্সবাজার সদher-begumর মডেল থানা রোড এলাকার মরহুম ইসমাইল হোসেন চৌধুরীর সহধর্মীনি তাহেরা বেগম (৫০), তার মেয়ে ব্র্যাক ইউনিভাসিটি মাস্টার্স পড়–য়া তাসমিয়া ইসমাইল (২৪) তাদের কাজের মেয়ে কহিনুর আক্তার (২৫) ও গাড়ী চালক উখিয়া উপজেলার কোটবাজার হলদিয়া পালং এলাকার মৃত আলী আকবের পুত্র জয়নাল আবেদীন (৩৫)। এদের মধ্যে শিক্ষিকা ও কাজের মেয়ে ঘটনাস্থলে মারা যান। মেয়ে তাসমিয়া ইসমাইল ও গাড়ি চালক জয়নাল আবেদীনকে গুরুতুর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান। দুর্ঘটনায় প্রাইভেট নোহা গাড়ীটি দুমড়ে মুচড়ে গেছে।
আহতদের মধ্যে তাহেরা বেগমের ছেলে রাজিব ইসমাইল চৌধুরী (৩০) ও নোহা গাড়ীর হেলফারসহ আহতদের আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও পিকনিক বাসের আহত যাত্রীদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বাকি আহতদের নাম পাওয়া যায়নি। গাড়ী দু’টি চিরিংগা হাইওয়ে পুলিশ উদ্ধার করে তাদের হেফাজতে রেখেছে।
চিরিংগা হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে গরীবউল্লাহ শাহ “চয়েস” পরিবহনের একটি পিকনিক যাত্রীবাহী চেয়ারকোচ (নং চট্টমেট্টো-ব-১১-০৮৩৮) নিয়ে কক্সবাজার যাওয়ার পথে চকরিয়া উপজেলার বরইতলী রাস্তার মাথা নামক এলাকায় পৌছলে বিপরিতদিক থেকে আসা চট্টগ্রাম মুখী একটি প্রাইভেট নোহা গাড়ী (নং চট্টমেট্টো-চ-১১-১৯৩২) এর মুখোমুখী সংঘর্ষ হয়।
নিহত সহকারি প্রধান শিক্ষিকার বড় ভাই রফিকুল হুদা চৌধুরী জানান, কক্সবাজার সদর থানা রোর্ডের বদরমোকাম মসজিদ এলাকার বাসিন্দা ও কক্সবাজার কে.জি এন্ড মডেল হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা তাহেরা বেগমের মেয়ে তাসমিয়া ইসমাইল এর আগামী ২৪ জানুয়ারী চট্টগ্রামে বিয়ে অনুষ্ঠান সম্পন্ন হওয়ার কথা ছিল। বিয়ের অনুষ্ঠানে যোগদানের জন্য আগেবাগে তার বোনসহ ছেলে-মেয়েদের নিয়ে ১৬জানুয়ারী সকাল সাড়ে ৮টার দিকে একটি নোহাগাড়ী যোগে কক্সবাজার থেকে চট্টগ্রাম যাওয়ার পথে মর্মান্তিক এ দুর্ঘনাটি ঘটে।
চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির আইসি ফয়জুর রহমান জানান, দূর্ঘটনার সময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। ওই সময় সড়ক পিচ্ছিল হওয়ায় এবং পিকনিক বাসটি ওভারটেক করার চেষ্টা করলে এদূর্ঘটনা ঘটে।
ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার সদর কর্ণেল খালেকুজ্জামান, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলাম, চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধরসহ প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তারা।

 


শেয়ার করুন