চকরিয়ায় ‘সনাক-টিআইবি’ সভা অনুষ্ঠিত

unnamedবার্তা পরিবেশক :

‘চাই স্বাস্থ্য খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা’ এই স্লোগানকে সামনে নিয়ে  ২০ সেপ্টেম্বর ২০১৫ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান উন্নয়নের লক্ষ্যে হাসপাতালের সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের এক মতবিনিয়ম সভা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সহযোগিতায় ও টিআইবি’র এরিয়া ম্যানেজার ইকবাল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সালাম।

সনাক চকরিয়ার স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক সন্তোষ কুমার সুশীলের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-০১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মৌলভী ইলিয়াছ। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আহাম্মদ হোসেন ভুঁইয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আবু মোঃ বশিরুল আলম, চকরিয়া কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান সেলিম উল্লাহ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুঃ আবুল মনসুর, এনজিও সমন্বয়ক মোহাম্মদ নোমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য বলেন, দুর্নীতির কারনে এদেশের সামগ্রিক উন্নতি বাঁধাগ্রস্ত হচ্ছে। তাই এদেশকে দ্রুত মধ্যম আয়ের দেশে পরিনত করতে হলে সর্বপ্রথম দুর্নীতিবাজদের প্রতিরোধ করতে হবে। এজন্য জেলা ভিত্তিক দুর্নীতিবাজদের তালিকা তৈরী করে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনের জন্য টিআইবি’র প্রতি আহবান জানান।

তিনি বলেন, চকরিয়া হাসপাতালের স্বাস্থ্যসেবার মান উন্নয়নকল্পে প্রতিটি মাসিক সমন্বয় সভায় তিনি অংশগ্রহণ করেন এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। যার ফলশ্রুতিতে অত্র হাসপাতালের স্বাস্থ্যসেবার মান পূর্বের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। একজন সেবা গ্রহীতার প্রশ্নের জবাবে প্রধান অতিথি বলেন, এক্সরে মেশিনসহ অন্যান্য যেসমস্ত মেশিন অকেজো রয়েছে তা মেরামতের জন্য অতি শীঘ্র ব্যবস্থা গ্রহণ করা হবে। উপস্থিত স্বাস্থ্যসেবা গ্রহীতাগণ প্রধান অতিথির উক্ত বক্তব্যকে করতালির মাধ্যমে স্বাগত জানান। সভাপতির বক্তব্যে ডাঃ মোঃ আব্দুস সালাম বলেন, অত্র হাসপাতালে সেবার মান উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এতে আপনাদের সকলের সম্মিলিত অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন।


শেয়ার করুন