ভোররাতে ....

চকরিয়ায় দোকান ভাঙচুর ও লুটপাট, হামলায় আহত-৩

চকরিয়া ctnচকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় ভোররাতে দোকানে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে একদল দুর্বৃত্তরা। এ সময় বাঁধা দেওয়ার চেষ্টা করায় তিনজনকে পিটিয়ে আহত করা হয়। তন্মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার ভোররাত আড়াইটার দিকে পৌরসভা ভবনের কাছে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে দোকানে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন পৌরসভার ফুলতলা গ্রামের বাসিন্দা মো. মনজুর আলম (৪৫), তার দুই ছেলে মোহাম্মদ মুবীন (১৮) ও মোহাম্মদ মামুন (১৬)। তন্মধ্যে মুবীনের মাথায় গুরুতর জখম হওয়ায় তাকে প্রথমে একটি প্রাইভেট হাসপাতাল ও অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দোকান মালিক মনজুর আলম অভিযোগ করেন, তাদের মালিকানাধীন জায়গা নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। তার মা হাফেজা খাতুনের করা এই মামলায় আদালত স্থায়ী নিষেধাজ্ঞাও দেয়। কিন্তু একদল দুর্বৃত্ত রাতের আঁধারে বিরোধীয় জায়গাসহ দোকানঘর দখল নিতে পরিকল্পিতভাবে হামলা ও ব্যাপকভাবে ভাঙচুর চালায় দোকানঘরে। এ সময় দোকানে রক্ষিত কয়েক লাখ টাকার মালামালও লুট করে। এ সময় বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা তাকে এবং দুই ছেলে মুবীন ও মামুনকে পিটিয়ে আহত করে। হামলায় মুবীনের মাথায় গুরুতর জখম হলেও তাকে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তির জন্য নিয়ে গেলেও সন্ত্রাসীদের ফের হামলার ভয়ে সেখানে ভর্তি করা সম্ভব হয়নি। তবে স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে মুবীন চমেক হাসপাতালে তৃতীয় তলার একটি বেডে চিকিৎসাধীন।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, এ ধরণের একটি ঘটনার খবর মুঠোফোনে শুনেছি। তবে এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন