চকরিয়ায় ডাকাতের হামলায় ভারতীয় নাগরিকসহ আহত ৩ : নগদ টাকা ও মালামাল লুট

99জহিরুল ইসলাম, চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় ডাকাতের হামলায় মারাত্মক আহত হয়েছেন ভারতীয় নাগরিক নারায়ণদ্র সিং (৪৫)। এসময় আহত হন তার প্রাইভেট গাড়ি চালকসহ আরো ৩জন। নারায়ণদ্র সিং বাংলাদেশ ক্যালটেমেক্স এনার্জি প্রাইভেট লি: কোম্পানীর সার্ভিস ম্যানেজার হিসাবে চাকরিতে কর্মরত আছেন। ২৯ডিসেম্বর গভীর রাতে এবিসি আঞ্চলিক মহাসড়কের চকরিয়া উপজেলা পূর্ববড়ভেওলা ইউনিয়নের আটারকুম নামক স্থানে তারা ডাকাতির শিকার হয়েছেন বলে জানিয়েছেন।
ভারতীয় নাগরিক আহত নারায়ণদ্র সিং জানান, গত ২৯ডিসেম্বর চট্টগ্রাম হতে স্ব-পরিবারে ভাড়া করা একটি কার গাড়িতে করে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। তার মোবাইলে গুগলের সহায়তায় চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে সড়কটি চিহিৃত করে চালককে গাড়ি চালাতে নিদের্শনা দেন নারায়ণদ্র সিং। এক পর্যায়ে তারা সঠিক রাস্তা হারিয়ে রাতের অন্ধকারে আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া হয়ে কক্সবাজারগামী আঞ্চলিক মহাসড়কের চকরিয়ায় ঢুকে পড়েন। রাত ৩টার দিকে তাদের বহনকারী গাড়িটি চকরিয়া উপজেলা সাহারবিল ইউনিয়নে বাটাখালী ব্রিজে পৌছেন। ওইসময় বাটাখালী ব্রিজের মেরামতের কাজ চলার কারণে কর্মরত শ্রমিকরা তাদেরকে সাহারবিলের ভেতরের রাস্তা দিয়ে বেতুয়াবাজার-জনতা মার্কেট সড়ক হয়ে কক্সবাজার যাওয়ার পরার্মশ দেন। এসময় ভারতীয় নাগরিক নারায়ণদ্র সিং গাড়ি নিয়ে পূর্ববড়ভেওলা ইউনিয়নের আটারকুম নামক স্থানে পৌছলে ডাকাতের কবলে পড়েন। গত ভোররাতের সময় ১০/১২জনের মতো সশস্ত্র ডাকাতদল তাদের গাড়িটি ব্যারিকেড দিয়ে থামিয়ে দেন। এসময় ডাকাতরা অস্ত্রেরমুখে জিম্মী করে নগদ ২৩হাজার টাকা, একটি স্বর্ণের চেইন, তিনটি পাসপোট, একটি ড্রাইভিং লাইসেন্স ও তিনটি মোবাইল সেটসহ বেশকিছু মালামাল লুট করে নিয়ে যায়। এসময় তারা বাধা দেয়ার চেষ্ঠা করায় ডাকাতের দল বন্দুকের বাট যাত্রীদের দিয়ে মারধর করে। মারাত্মক আহত হন ভারতের হরিয়ানা প্রদেশের কর্নাল জেলা সদরের কোল গ্রামের বাসিন্দা জি সিংয়ের পুত্র নারায়ণদ্র সিং (৪৫), তার সহকর্মী মো: শামীম ও চালক জয় নারায়ণ ভৌমিক (৪০)। পরে স্থানীয় এলাকাবাসি ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করে। গতকাল ৩০ডিসেম্বর বিকালে আহত ভারতীয় নাগরিক নারায়ণদ্র সিং (৪৫) চকরিয়া থানায় উপস্থিত হয়ে স্থানীয়  সংবাদ কর্মীদের কাছে ডাকাতির শিকার হওয়া ঘটনার বর্ণনা দিয়েছেন।
চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, পূর্ববড়ভেওলার আটারকুম নামকস্থানে ডাকাতির কথা শুনেছি। তবে এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে অবশ্যই তার বিহীত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।


শেয়ার করুন