চকরিয়ার ৬ ইউনিয়নে আ’লীগের ৭ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

57372প্রেস বিজ্ঞপ্তি

আগামী ২৩ এপ্রিল তৃতীয় দফা ইউনিয়নের পরিষদের নির্বাচনে চকরিয়া উপজেলার ৬টি ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭ জনকে দল থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে সাময়িক বহিস্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। এছাড়াও এসব বিদ্রোহী প্রার্থীদের পক্ষে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের যেসব নেতাকর্মী কাজ করছে তাদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে নৌকা প্রতীকের পক্ষে প্রকাশ্যে কাজ করার আহ্বান জানানো হয়। তা নাহলে অন্যথায় তাদেরকেও দল থেকে বহিস্কার করা হবে।
মঙ্গলবার সন্ধ্যা ৭টায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় জানানো হয়, আগামী ২৩ এপ্রিল তৃতীয় দফা ইউপি নির্বাচনে চকরিয়া উপজেলার ৬টি ইউনিয়নের ৭ জন আওয়ামী লীগ নেতা বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে দল থেকে সাময়িক বহিস্কার এবং স্থায়ী বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়েছে। বহিস্কৃতরা হলেন, চকরিয়া উপজেলা বরইতলী ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম, চিরিঙ্গা ইউনিয়নের খাজা সালাউদ্দিন ও জামাল হোসেন চৌধুরী, খুটাখালী ইউনিয়নের জয়নাল আবেদীন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের রুস্তম শাহরিয়ার, কৈয়ারবিল ইউনিয়নের মক্কী ইকবাল, বমুবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কপিল উদ্দিন।
এছাড়া এখনো পর্যন্ত যারা বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছেন তাদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে নৌকা প্রতীকের পক্ষে কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। তা নাহলে তাদের বিরুদ্ধেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেয়া হবে।


শেয়ার করুন