গুলশান হামলার মাসপূর্তিতে সব বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

সাম্প্রতিক সময়ে গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্ট এবং ঈদের দিন শোলাকিয়ার ঈদগাহ ময়দানের পাশে জঙ্গি হামলার প্রতিবাদে ১ আগস্ট সারাদেশের প্রাইভেট এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন কর্মসূচি করা হবে।

শনিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউ মিলানায়তনে আয়োজিত সাম্প্রতিক পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চতকরণে আয়োজিত মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এ ঘোষণা দেন।

তিনি বলেন, ১ আগস্ট গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলার এক মাস পূরণ হতে যাচ্ছে। এদিন প্রতিটি প্রাইভেট এবং পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত সাম্প্রতিককালের জঙ্গি হামলার প্রতিবাদে মানবন্ধন করবে।

মানববন্ধন শেষে জঙ্গিবাদ বিরোধী চলমান কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলেও জানান ইউজিসি চেয়ারম্যান।

ইউজিসি এবং শিক্ষামন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়াও স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং আমন্ত্রিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, শিক্ষক পরিষদ নেতারা উপস্থিত ছিলন।

বাংলামেইল২৪ডটকম


শেয়ার করুন