সাংবাদিকদের মির্জা ফখরুল

‘গাড়িবহরে হামলাকারীরা যুবলীগ-ছাত্রলীগ’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের হামলাকারীরা ছাত্রলীগ-যুবলীগের চিহ্নিত সন্ত্রাসী বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোবিবার (২৯ অক্টোবর) গাড়িবহরে হামলার শিকার হওয়া আহত সাংবাদিকদের দেখতে গিয়ে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘এখন পর্যন্ত যেটা দেখলাম, যারা হামলা করেছে তারা চিহ্নিত ক্যাডার, খুব পরিষ্কার করেই বোঝা যাচ্ছে, এরা সরকারি দলের আওয়ামী লীগে অথবা ছাত্রলীগ, যুবলীগের কর্মী।’

এর আগে খালেদা জিয়ার বহরকে নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, নিরাপত্তার ক্ষেত্রে পুলিশের আশ্বাস সত্ত্বেও হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পর পর সংশ্লিষ্ট থানার ওসিকে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নিতে অনুরোধ করার পরেও তারা কার্যকর পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, জাতির কাছেও পরিস্কার হয়ে গেছে কারা এ ঘটনার সঙ্গে জড়িত। এসময় খালেদা জিয়ার আজকের সফরেও শান্তিপূর্ণ সহযোগিতা আশা করেন বিএনপি মহাসচিব।

এদিকে চট্টগ্রামে শনিবার রাত্রিযাপন শেষে রবিবার দুপুরে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবেন খালেদা জিয়া। এরপর সোমবার রোহিঙ্গাদের দেখতে উখিয়ার বেশকিছু স্থান পরিদর্শন ও রোহিঙ্গাদের সহায়তা দেয়ার কথা রয়েছে।

এর আগে শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হন খালেদা। বিকেলে চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে আসা মাত্র গাড়িবহর লক্ষ্য করে হামলা চালায় দুর্বৃত্তরা।

এতে ক্ষতিগ্রস্ত হয় গণমাধ্যমসহ বিএনপির নেতাকর্মীদের বহরে থাকা অন্তত ৩০টি গাড়ি। এতে আহত হয় অন্তত ১৫/১৬ জন। হামলায় বেসরকারি টেলিভিশন চ্যালেন একাত্তর, ডিবিসি, চ্যানেল আই, যমুনা, একুশে টিভি, এটিএন নিউজ, এনটিভি ও বৈশাখী টেলিভিশনের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে গণমাধ্যমকর্মী পরিচয় দেয়ার পরও কয়েকজন মারধরের শিকার হন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে সর্বশেষ হামলা চালানো হয় শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের মীরসরাইয়ে। এসময় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির গাড়িতে ভাঙচুর চালানো হয়। নেতাকর্মীদের বহনকারী আরো একটি গাড়িতেও হামলা চালানো হয়।


শেয়ার করুন