রামুর

গর্জনিয়া নজু মাতব্বর পাড়ায় একটি ব্রীজের অভাব

84737cb3-eede-4aca-9cea-8dff5bf15fdfমো.আবুল বাশার নয়ন

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড নজু মাতব্বর পাড়া সড়কে মাত্র একটি ব্রীজের অভাবে ৫ গ্রামের হাজারো মানুষের চরম দুর্ভোগে রয়েছে। স্থানীয় ইউপি সদস্য ফেরদাউছ আলী প্রকাশ ফিরোজ মেম্বার বলেন জানান- গত বছরের ভয়াবহ বন্যায় ও পাহাড়ী ঢলে কাঠের তৈরী সাঁকোটি পানিতে ভেঁসে যাওয়ার পর থেকে সরকারী ভাবে কোন ধরনের বরাদ্ধ না পাওয়ায় মেরামত করা সম্ভব হয়নি। তবে তিনি বিষয়টি ইউপি চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরীকে অবহিত করেছেন।
স্থানীয় বাসিন্দা গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষক মৌলানা নুরুল আমিন জানান, বর্তমান শুষ্ক মৌসুম হওয়ায় এলাকাবাসীও নিজেদের অর্থায়নে বাঁশের একটি সাঁকো তৈরী করে কোন রকম পারাপারের ব্যবস্থা করা হয়েছে। তবে বর্ষা মৌসুম শুরু হলে দুর্ভোগের সীমা থাকবে না।
রজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উক্ত সড়ক দিয়ে ৫ গ্রামের হাজারো জন সাধারণ ছাড়াও স্কুল মাদ্রাসা কলেজ পড়–য়া ছাত্র ছাত্রী এবং ব্যবসায়ীরা যাতায়ত করে থাকেন।
ত সপ্তাহে বাঁশের তৈরী সাকো দিয়ে পারাপারের সময় জাকের হোসেন নামের স্থানীয় বাসিন্দা ও বড়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র মো: তারেক ও ময়না পড়ে গিয়ে আহত হয়।
স্থানীয় বাসিন্দা তৈয়ব উল্লাহ জানান, গর্জনিয়ার অবহেলিত জনপদ নজু মাতব্বর পাড়া গ্রামটি শিক্ষা দীক্ষা সাংস্কৃতির দিক থেকে এই ব্রীজটির জন্য অনেক পিছিয়ে রয়েছে। ব্রীজটির অভাবে গ্রামের উৎপাদিত কৃষি পন্য ধান, চাউল, রবি শষ্য, ফল ফলাদি সময় মত বাজার জাত করতে না পেরে অনেক সময় পচঁন ধরে যাচ্ছে। শুকনো মৌসুমে যেমন তেমন কিন্তু বর্ষা মৌসুম শুরু হলে সাধারণ মানুষ ছাড়াও রোগীদের অবস্থা করুন দশায় পরিনত হবে।
তাই স্থানীয়দের দাবি, উক্ত সড়কে ব্রীজটি নির্মাণ করা হলে হাজারো মানুষের চরম দুর্ভোগ লাগব সহ ভাগ্যোর পরিবর্তন ঘটবে।


শেয়ার করুন