‘গরু চুরি’ : ঈদের নামাজ পড়তে পারলেন না চেয়ারম্যান মিন্টু!

cow-theft-400x266বিশেষ প্রতিবেদক

সিটিএন টুয়েন্টিফোর ডটকম

কোরবানির ঈদে গরু ব্যবসায়ির কাছ থেকে ‘গরু চুরি’র অভিযোগে এলাকার লোকজন নিজেদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ঈদের নামাজই পড়তে দিলেন না! এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে। এলাকাবাসি ওই ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টুকে ঈদের জামাতে নামাজ পড়তে বাধা দেন। চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু নিজের এলাকা রুমখা চৌধুরী পাড়ায় প্রতিবছর ঈদের নামাজ আদায় করতেন।

স্থানীয় একাধিক সূত্র মতে, টেকনাফের কিছুসংখ্যক গরু ব্যবসায়ি কুরবানির বাজারে বিক্রির জন্য উখিয়া উপজেলার মরিচ্যা বাজার থেকে গত বুধবার ২২টি গরু কিনেছিলেন। ওই ব্যবসায়িরা কেনা গরু গাড়ি তোলার পর তারা একটি দোকানে নাস্তা করতে ডুকেন। এই সুযোগে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, তার ভাই ওবাইদুল হক, ইউনিয়ন পরিষদের চৌকিদার আজিজের নেতৃত্বে গাড়ি বোঝাই ওই ২২টি গরু ‘চুরি’ করে নিয়ে যায় একদল দুস্কৃতিকারি!

এই ঘটনায় ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টুসহ ৫ জনকে আসামি করে উখিয়া থানায় ‘গরু চুরি’র মামলা রুজু হয়।

চেয়ারম্যান ও তার ভাইয়ের এই অপকর্মের ঘটনা দ্রুত এলাকায় ছড়িয়ে পড়ে। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন চেয়ারম্যানের নিজের এলাকা রুমখা চৌধুরী পাড়ার লোকজন। কোরবানি ঈদের আগের রাতে (২৪ সেপ্টেম্বর) এলাকাবাসি ওই এলাকার মসজিদে চেয়ারম্যানকে ঈদের নামাজ পড়তে না দেয়ার ঘোষণা দেন।

স্থানীয়দের মতে, এলাকাবাসির তোপের মুখে পড়ার ভয়ে ঈদের নামাজ পড়তে মসজিদেই যাননি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু।

তবে সংবাদ কর্মীদের কাছে ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু দাবি করেন, ঈদের নামাজ ছিল সকাল ৮টায়। এতো সকালে তিনি ঘুম থেকে উঠতে না পারায় ঈদের নামাজ পড়ার সুযোগ হয়নি।


শেয়ার করুন