গণজাগরণ মঞ্চ’র হরতালের সমর্থনে মিছিলোত্তর সমাবেশ

12200414_850437755069841_1320643056_nপ্রেস বিজ্ঞপ্তি :

জনগণের নিরাপত্তা ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। কিন্তু সরকার এসব ক্ষেত্রে চরম ব্যর্থ। সরকারের আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী, গোয়েন্দা সংস্থাগুলো একটি হত্যাকাণ্ড ও রুখতে পারে নাই। একের পর এক হত্যা হচ্ছে, কিন্তু তারপর ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রী ও তার পুলিশ-বাহিনীর কর্তাব্যক্তিরা অবলিলায় বলেন, পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে, সবকিছু স্বাভাবিক আছে।

এরা খুনিদের ধরতে পারে না, কিন্তু লেখকদের সংযত হতে বলেন। এতগুলো হত্যার পর স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করাটাই নৈতিক। গতকাল সন্ধ্যায় গণজাগরণ মঞ্চের আজকের আহুত হরতাল সফল সার্থক করার লক্ষে আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে উপরোক্ত কথা বলেন নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ অবিলম্বে খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় কঠোর শাস্তি নিশ্চিতের দাবী জানান এবং সাম্প্রদায়িক অপশক্তি এবং সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর ঘৃণ্য অপতৎপরতা ও চক্রান্ত প্রতিরোধে আজকের অর্ধদিবস হরতাল সফল করতে কক্সবাজারবাসীর প্রতি আহবান জানিয়েছেন। গতকাল সন্ধ্যা ৬টায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে লালদীঘিরপাড়স্থ ইডেন গার্ডেন সিটিস্থ প্রধান সড়কে এক সংক্ষিপ্ত পথ সমাবেশ করে। পথ সমাবেশে সভাপতি করেন, সম্মিলিত সাংস্কৃতিক জাতীয় পরিষদের সদস্য এডভোকেট তাপস রক্ষিত।

এসময় আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা শাখার সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কমরেড গিয়াস উদ্দিন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কক্সবাজার জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সমীর পাল, তেল-গ্যাস খনিজ সম্পদ রক্ষা কক্সবাজার জেলা কমিটির সদস্য সচিব করিম উল্লাহ, জেলা খেলাঘরের আহবায়ক আবুল কাশেম বাবু, সদস্য সচিব রিদুয়ান আলী, শ্রমিক নেতা একে ফরিদ আহমদ, জেলা উদীচীর সাধারণ সম্পাদক কল্যাণ পাল, জেলা যুব ইউনিয়নের আহবায়ক শংকর বড়ুয়া রুমি, যুব ইউনিয়ন নেতা মনির মোবারক, চিত্র শিল্পী অরণ্য শর্মা, উদীচী কর্মী কর্মী বোরহান মাহমুদ, ফয়সাল মাহমুদ সাকিব, জুয়েল কুমার ধর অর্জন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অন্তিক চক্রবর্তী, ছাত্রনেতা পাভেল দাশ, শয়ন বিশ্বাস, রাহুল মহাজন, আবীর আচার্য্য, জেলা ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক জিকু পাল, ছাত্রনেতা মোঃ শাহ ফরহাদ সোহাগ, আশিক রহমান মুন্না, মোঃ নাহিদ, মোঃ তাহের প্রমুখ।

উল্লেখ্য শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা ও লালমাটিয়ায় প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের কার্যালয়ে আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিন জনকে কুপিয়ে আহত করার ঘটনায় আজ সারাদেশে অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে গণজাগরণ মঞ্চ।


শেয়ার করুন