গণজাগরণের কফিন মিছিল, উপস্থিতি নগণ্য

124423_1সিটিএন ডেস্ক :

একের পর এক ব্লগার-লেখক-প্রকাশক হত্যার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে সরকার সমর্থক গণজাগরণ মঞ্চের কফিন মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে শাহবাগ থেকে ছাত্রলীগের রংপুর মেডিকেল কলেজ শাখার সাবেক সভাপতি ও মঞ্চের মুখপাত্র (একাংশ) ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে এই কফিন মিছিল বের হয়।

গোলাপ ফুল আর জাতীয় পতাকা সজ্জিত জনা ত্রিশেক মানুষের ছয়টি কফিনের মিছিল শাহবাগ থেকে টিএসসি, দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট পেরিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে পৌঁছালে পুলিশ মৃদু বাধা দেয়।

এ সময় তারা সেখানেই কিছুক্ষণ অবস্থান করেন। পরে পুলিশের সহায়তায় সচিবালয়ের পশ্চিম গেটে অবস্থান নেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

সেখানে মুখপাত্র ইমরান এইচ সরকার বেলা পৌনে একটার দিকে সাংবাদিকদের বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। ছয় সদস্যের প্রতিনিধি দল চেয়েছে। সেটি নির্ধারণ করে আমরা মন্ত্রণালয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

গণজাগরণ মঞ্চের কর্মীরা জানিয়েছন, মিছিলে রাজীব হায়দার, অভিজিৎ রায়, ওয়াশিকুর বাবু, অনন্ত বিজয় দাশ, নীলাদ্রি চট্টোপ্যাধায় ওরফে নীলয় নীল ও সর্বশেষ ফয়সল আরেফীন দীপনের হত্যার প্রতিবাদে ছয়টি কফিন সাজানো হয়েছে।

এছাড়া ‘পরবর্তী টার্গেট কে’ লেখা প্ল্যাকার্ড বহন করেন মঞ্চের নেতাকর্মীরা। মিছিলে ‘মুক্তচিন্তায় হামলা, রুখে দাঁড়াও বাংলা’, ‘বাধা আসবে যেখানে, লড়াই হবে সেখানে’, ‘বাধা এলে বাধবে লড়াই, এ লড়াইয়ে জিততে হবে’, ‘চলছে লড়াই চলবে, শাহবাগ জিতবে’, ‘একাত্তর স্মরণে ভয় করি না মরণে’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

একই দাবিতে গত মঙ্গলবার গণজাগরণ মঞ্চের আহ্বানে সারা দেশে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। আগামীকাল শুক্রবার বিকেল তিনটায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হবে।


শেয়ার করুন