খালেদা জিয়া কি আর দেশে ফিরবেন না?

1436331867_780662-400x243সিটিএন ডেস্ক:
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে সংশয় প্রকাশ করে আওয়ামী লীগের নেতারা বলেছেন, খালেদা জিয়া আর দেশে ফিরবেন না। তবে বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়া আপোসহীন দেশনেত্রী। লন্ডনে তার চিকিৎসা চলছে। খুব শিগগিরই তিনি দেশে ফিরবেন।
শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কৃষক লীগ আয়োজিত জনসভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়েও সংশয় প্রকাশ করেন আওয়ামী লীগেরনেতারা। দলের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন লন্ডনে তার ছেলে তারেক রহমানের হাতে বন্দি। ছেলের অঙ্গলি হেলনেই চলছেন খালেদা জিয়া। তার সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা আছে কি না সে ব্যাপারেও যথেষ্ট সন্দেহ ও সংশয় আছে।’
এর আগেও লন্ডন সফররত খালেদা জিয়ার দেশে ‘ফেরা না ফেরা’ নিয়ে তির্যক মন্তব্য করেন ক্ষমতাসীন দলের কয়েকজন মন্ত্রী। তিনি আর কখনো দেশে ফিরবেন না এমনও বলেছেন একাধিক মন্ত্রী। তবে বিএনপি প্রধান কবে দেশে ফিরছেন তা এখনো নিশ্চিত নয়। সর্বশেষ আগামী ২ নভেম্বর তার দেশে ফেরার টিকিট বুকিং দেওয়া হয়েছিল। কিন্তু ওই দিন লন্ডন বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বেগম জিয়ার উপস্থিত থাকার কথা। তাই ৩ নভেম্বরও তার দেশে ফেরা হচ্ছে না। এর আগে একাধিকবার টিকিট বুকিং দিয়েও দেশে ফেরেননি খালেদা জিয়া।
বিএনপির একটি সূত্র জানায়, ৭ নভেম্বর লন্ডনে পালন করতে পারেন বেগম জিয়া। ৮ নভেম্বর তার দেশে ফেরার সম্ভাবনা রয়েছে। কিন্তু এটাও নিশ্চিত নয় বলে সূত্রটি দাবি করে। এর আগে ৮, ১৫ ও ১৯ অক্টোবর দেশে ফেরার টিকিট বুকিং দেওয়া হলেও শেষ মুহূর্তে তা বাতিল করা হয়। ইতিমধ্যে খালেদা জিয়ার বাম চোখের ছানি অপারেশন করা হয়েছে। ডান চোখে আপাতত অপারেশন করা হবে না। পরবর্তীতে কোনো এক সময় ওই চোখের অপারেশন করার কথা জানিয়েছেন চিকিৎসকরা।
এদিকে বেগম জিয়ার পায়ের চিকিৎসাও শেষ পর্যায়ে। দু’একদিনের মধ্যেই তার পায়ের চিকিৎসা সম্পন্ন হবে বলে জানা যায়। চোখের চিকিৎসার জন্য খালেদা জিয়া ১৬ সেপ্টেম্বর যুক্তরাজ্য সফরে যান।


শেয়ার করুন