খালেদার কার্যালয় তল্লাশির পরোয়ানা গুলশান থানায়

index_70971
 বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি চালানোর আদালতের আদেশের কপি গুলশান থানায় পৌঁছেছে। তবে কখন তল্লাশি চালানো হবে, তা পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

 সোমবার সকালে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, রোববার সন্ধ্যার আগেই আদালতের আদেশ থানায় পৌঁছেছে।

তিনি জানান, ১৫ ফেব্রুয়ারি গুলশান-২ এ নৌমন্ত্রী শাজাহান খানের শ্রমিক সমাবেশে হাতবোমা বিস্ফোরণে কয়েকজন আহত হন। পরে পুলিশ বাদী হয়ে খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা করে। গতকাল রোববার ঢাকার মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালত খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির নির্দেশ দেন।

বিস্ফোরক আইনে গুলশান থানায় দায়ের করা ২৫ (২) ১৫ নম্বর মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ তল্লাশি পরোয়ানা (সার্চ ওয়ারেন্ট) জারি করেন। তবে কখন এই তল্লাশি কার্যক্রম চালানো হবে, তা স্পষ্ট করেননি তিনি।

এদিকে গুলশান কার্যালয় তল্লাশির যে আদেশ দেওয়া হয়েছে, তা কার্যকর করতে হলে আইনজীবীদের উপস্থিতি নিশ্চিতের দাবি জানিয়েছেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। আর ফৌজদারি কার্যবিধি অনুযায়ী, কোনো জায়গায় তল্লাশি চালানোর আগে নিরপেক্ষ লোক দিয়ে পুলিশ সদস্যদের দেহ তল্লাশি করার কথাও জানান খন্দকার মাহবুব হোসেন।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দুর্নীতির দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর তার কার্যালয় তল্লাশির আদেশ দেন অন্য একটি আদালত।


শেয়ার করুন