ক্রিকেট নিয়ে মারামারি: ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

images-SM20160412154314সিটিএন ডেস্ক:  ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে মারধর ও ধাওয়া পাল্টা ধাওয়াকে ঘিরে উত্তেজনা দেখা দেওয়ায় বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়।

ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অনির্দিষ্টকালের জন্য মঙ্গলবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড.গৌতম বুদ্ধ দাশ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান বাংলানিউজকে জানান, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুটি অনুষদের শিক্ষার্থীদের মধ্যে মারধর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার বিকেলের মধ্যে ছাত্রদের এবং বুধবার সকালের মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার(১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন ও ফিশারিজ অনুষধের শিক্ষার্থীদের মধ্যে আন্তঃঅনুষদীয় ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। খেলা নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে সোমবার রাতভর ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়।

সূত্র জানায়, মঙ্গলবার সকালে ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা ফিশারিজ অনুষদের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে আবাসিক ও ডাইনিং হল দখলে নেয়। ফলে ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা সকালের নাস্তা ও দুপুরের খাবার খেতে পারেনি। এ নিয়ে দুপুরে ফের উত্তেজনা দেখা দেয়। এরপর দুপুর ২টায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন।


শেয়ার করুন