কোকোর মরদেহ ঢাকায়

kokoটাইমস ডেস্ক ::
ঢাকা: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ মালয়েশিয়া থেকে ঢাকায় পৌঁছেছে। কোকোর মরদেহবাহী মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটি বাংলাদেশ সময় বেলা পৌনে ১২টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে মরদেহ হস্তান্তর করা হবে। মরদেহ গ্রহণের জন্য বিমানবন্দরে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বিমানবন্দরে আরো উপস্থিত হয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফললুল হক মিলন ও চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির উদ্দীন।
কোকোর মরদেহ আসা উপলক্ষে বিমানবন্দরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। সীমিত করা হয়েছে যানবাহন ও জন চলাচল। বিএনপির উৎসুক নেতাকর্মীরাও বিমানবন্দরে ভিড় করেছেন। বিএনপির কিছু উৎসাহী নেতাকর্মীও জড়ো হন বিমানবন্দরে।
কোকোর মরদেহ সরাসরি গুলশানে নেয়া হবে। সেখানে কেবল পরিবারের সদস্যরা থাকবেন। দলীয় নেতা-কর্মীদের সেখানে না যাওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
পরিবারের সদস্যরা শেষবারের মতো দেখার পর কোকোর মরদেহ নেয়া হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সেখানে আজ বাদ আসর জানাজা শেষে বনানীর সামরিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে বলে জানানো হয়েছে।
আরাফাত রহমান গত শনিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। পরদিন কুয়ালালামপুরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

 ঢাকার পথে কোকোর মরদেহ


শেয়ার করুন