কুরবানির ওপর আঘাত আসলে প্রতিরোধ: হেফাজত

119743_1মসজিদ ও কুরবানির ওপর সরকার আঘাত হানার চেষ্টা করলে তা কঠোরভাবে প্রতিরোধের হুঁশিয়ারি দিয়েছে হেফাজতে ইসলাম। ভারতের মতো বাংলাদেশের সরকারও কুরবানি সংকুচিত করার নীতি নিয়েছে বলেও অভিযোগ করেছে সংগঠনটি।

রবিবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকারমের উত্তর গেটে নদীর তীরবর্তী মসজিদ উচ্ছেদ ও কুরবানির ঐহিত্য নষ্টের প্রতিবাদে সমাবেশে সংগঠনের নেতারা এই অভিযোগ করেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ‘এই সরকারের সিটি করপোরেশন বুড়িগঙ্গার তীরবর্তী ২১টি মসজিদ উচ্ছেদের নোটিশ দিয়েছে। একটি উচ্ছেদ করেছে। আমরা সরকারের এই নীতির তীব্র নিন্দা জানাই।’

কাসেমী সরকারের উদ্দেশ্যে বলেন, ‘যদি এই মসজিদ পুনরায় সেখানে প্রতিস্থাপন করা না হয় তাহলে সরকারকে কঠোর মূল্য দিতে হবে।’

তিনি আরো বলেন, ‘ভারতের সরকার যেমন কুরবানি সংকোচনের নীতি গ্রহণ করেছে। এই সরকারও কুরবানিকে নিরুৎসাহিত করার চেষ্টা করছে। আমরা হাজার বছর ধরে যার যার এলাকায় কুরবানি দিয়ে থাকি। সরকার সেই ঐতিহ্য নষ্ট করার ষড়যন্ত্র করছে। আমরা সরকারের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই।’

নূর হোসাইন কাসেমী সমাবেশ থেকে সরকারকে এসব নীতি থেকে সরে এসে মুসলমানদের পক্ষে থাকার আহ্বান জানান। একই সঙ্গে তিনি আগামী ১ জানুয়ারি ঢাকায় শানে রাসূল (সা.) কর্মসূচির ঘোষণা দেন।


শেয়ার করুন