কুতুবদিয়ায় কোরবানীর পশু কেনার টাকা আত্মসাতের অভিযোগ

images (1)নিজস্ব প্রতিনিধি ,কুতুবদিয়া :
আবারও কুতুবদিয়া উত্তরণ বিদ্যা নিকেতন বিদ্যালয়ের বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক আহাম্মদ হোছাইন এর বিরুদ্ধে কোরবানী পশু কেনার টাকা আতœসাৎ করার গুরুত্বর অভিযোগ করেন মসজিদ কমিটির সেক্রেটারী ও অন্যন্য সদস্যরা এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরা।
সরজমিনে একদল সংবাদকর্মী ঐ এলকায় গিয়ে মসজিদ কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদের সাথে কথা বলে জানাযায়,উত্তর ধূরুং ইউনিয়নের কালামার পাড়া এলাকায় বাংলাদেশ চাষী কল্যাণ সমিতির অর্থায়নে মসজিদ নির্মাণ করেন বেশ কিছু দিন পূর্বে। তখন মসজিদটি পরিচালনা করার জন্য স্থানীয় কালামার পাড়া এলাকার মৃত নজির আহম্মদের পুত্র উত্তরণ বিদ্যা নিকেতন স্কুলের সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক আহাম্মদ হোছাইনকে সভাপতি ও একই এলাকার ডাঃ ফয়েজ উল্লাহকে সেক্রেটারী ও অন্যান্যদের সদস্য করে মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়।
গত ২৫ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আযাহার কোরবানী উপলক্ষে উত্তর ধূরুং ইউনিয়নের কালামার পাড়া মসজিদের আশে-পাশের এলাকায় দরিদ্র লোকজন যারা কোরবানী করতে পারেনি তাদের কোরবানী পশুর মাংস বিতরণ করার জন্য বাংলাদেশ চাষী কল্যাণ সমিতি উদ্যোগে ১লাখ ৮০ হাজার টাকা দেওয়া হয়। ঐ টাকা থেকে ১লাখ ৫৯ হাজার টাকার ৫টি গরু ক্রয় করে বাকি টাকা আতœসাৎ করেন সভাপতি। যদিও বা সংস্থাটির দেওয়া ১লাখ ৮০ টাকা মূল্যের গরু স্থানীয় লোকদের দেওয়া এবং চামড়া বিক্রির টাকা ফেরত দেওয়ার বিধান থাকলেও তা করেনি সভাপতি। এ ব্যাপারে কোরবানী পশু ক্রয় করার জন্য সভাপতি কর্তৃক মনোনীত ব্যক্তি ইয়ার মোহাম্মদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়, উত্তর ধূরুং ইউনিয়নের কালামা পাড়ার জন্য ৩১হাজার ৫শত,৩৫হাজার ৫শত,৩৪হাজার,২৭ হাজার,ও ৩১ হাজার টাকা দামের মোট ১লাখ ৫৯ হাজার টাকায় ৫টি গরু ক্রয় করা হয়। বাকী টাকা গুলো সভাপতির নিকট ছিল। এব্যাপারে মসজিদ পরিচালনা কমিটির সদস্য আবুল খাইর এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়,চাষী কল্যাণ সমিতি থেকে দেওয়া ১লাখ ৮০ হাজার টাকার মধ্যে ১লাখ ৫৯ হাজার টাকায় ৫টি গরু ক্রয় করে এলাকায় মাংস বিতরণ করা হয়। বাকী টাকা সভাপতি কি করছে জানিনা।
এব্যাপারে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী ডাঃ ফয়েজ উল্লাহ সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়,আমাকে অবগত না করে সভাপতি একান্ত ইচ্ছায় চাষী কল্যাণ সমিতি থেকে দেওয়া ১লাখ ৮০ হাজার টাকা থেকে ৫টি গরু ক্রয় করে এলাকায় বিতরণ করেন। আমি অবগত হয়ে জানতে চাইলে সভাপতি মসজিদের ভেতরে সবার উপস্থিতিতে কোরবানী পশুর মাংস বিতরণ করার জন্য টাকা গুলো মসজিদ কমিটিকে দেয়নি আমাকে দেওয়া হয়েছে বলে জবাব দেন।
এব্যাপারে অভিযুক্ত আহামদ হোছাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি রাগান্বিত কন্ঠে এ প্রতিবেদকে জানায় এ ব্যাপারে আপনি জানতে চাওয়ার কে? সংস্থার টাকা সংস্থায় হিসাব বুঝিয়ে দেওয়া হয়েছে।


শেয়ার করুন