কুতুবদিয়ায় আ’লীগ নেতা খুন! আ’লীগের শোক

22--------04নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া:

কক্সবাজারের কুতুবদিয়ায় জয়নাল আবেদীন চৌধুরী (৬০) সাবেক মেম্বার নামের এক আওমীলীগ নেতা খুন হয়েছে । ঘটনাটি ঘটেছে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধূরী পাড়া গ্রামে। প্রত্যক্ষদর্শী সূত্রে প্রকাশ, বিগত কিছু দিন ধরে বড়ঘোপ-আলী আকবর ডেইল সড়কের উন্নয়ন কাজ চলছে। সদ্য অনুষ্ঠিত আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদে নির্বাচিত মহিলা মেম্বার (১, ২ ও ৩) নাছিমা আকতারের স্বামী মজিবুর রহমান বাবুল ৪/৫ জন দুর্বৃত্ত নিয়ে উন্নয়নকাজ নি¤œমানের হচ্ছে অভিযোগ তোলে কাজে বাধাঁ প্রদান করে।

এসময় চৌধুরী পড়ার বাসিন্দা মৃত আবদুল আলী চৌধুরী ছেলে এলাকার মুরব্বি জয়নাল আবেদীন চৌধুরী (সাবেক মেম্বার) দুর্বৃত্তদের সড়ক উন্নয়নকাজে বাঁধা প্রদান না করতে বলায় বাবুলসহ দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে তেড়ে এসে পাড়ার ষাটোর্ধ্ব এ মুরব্বিকে সামান্যতমও শ্রদ্ধাবোধ না দেখিয়ে ক্ষমতার বাহুবলে উপর্যপুরি কিল-ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তিনি মাঠিতে লুটিয়ে পড়লে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে বৃদ্ধের আত্মীয় স্বজনরা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুতুবদিয়া সরকারি হাসপাতালে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক মিন্টু ধর বিকাল চারটায় মৃত ঘোষনা করেন। মৃত্যুর রহস্য উদঘাটনে পুলিশ লাশের সুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে বলে কুতুবদিয়া থানার পরিদর্শক (ওসি) অংসা থোয়াই নিশ্চিত করেন ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার বিষয়ে কোন মামলা হয়নি। তবে মামলা প্রক্রিয়াধিন বলে জানিয়েছেন নিহতের ছোট ভাই বর্তমান মেম্বার দিদারুল ইসলাম বাচ্চু। কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর জানান, নিহত জয়নাল আবেদীন কুতবদিয়া উপজেলা আ’লীগের একজন কাউন্সিলর এবং তার পিতা মৃত আবদুল আলীম চৌধুরী কুতুবদিয়া উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

তাছাড়া তার বড় ছেলে খোরশেদ আলম রুবেল কক্সবাজার পৌর আ’লীগের ৮ নং ওয়ার্ডের সভাপতি। এ আ’লীগ নেতার অকাল মৃত্যুতে তাৎক্ষনিকভাবে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা জ্ঞাপন করেছেন কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবর,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরুচ্ছাফা বি.কম। উপজেলা আ’লীগের প্রস্তাবিত কমিটির সিনিয়র সহ-সভাপতি আবু ইউছুফ মাতবর,সহ-সভাপতি মৌলভী মুহাম্মদ তাহের,হাজী মুহাম্মদ তাহের,মাহাবুবুল আলম মাতবর,যুগ্ন সাধারণ সম্পাদক আরিফ মোশারফ,নজরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম লালা,রেজাউল করিম,প্রচার সম্পাদক মোঃ শাহাজাহান সিকদার ও উপ-প্রচার সম্পাদক সাবেক ছাত্রলীগের কুতুবদিয়া উপজেলা আহবায়ক সেলিম উদ্দিন লিটন,আ’লীগ নেতা আজমগীর মাতবর,মনজুর আলম,মোস্তাক আহম্মদ,যুবলীগ সভাপতি আসাদউল্লাহ চৌধুরী,সাধধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন ইকু,কৃষকলীগের সভাপতি মিজবাহ উদ্দিন,কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের কর্ণধার সাবেক জেলা ছাত্রলীগের সদস্য এইচ.এম সাজ্জাদ প্রমুখ।নেতৃবৃন্দরা অভিলম্বে খূনিদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানায়।


শেয়ার করুন