কলেজিয়েট স্কুলের জায়গা দখলে নিয়েছে কথিত হাফেজ ছালাহুল

বার্তা পরিবেশকঃ

কক্সবাজার শহরতলীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কক্সবাজার সরকারি কলেজ সংলগ্ন কক্সবাজার কলেজিয়েট স্কুলের জমি রাতের আঁধারে দখল করে নিয়েছে ইমাম মুসলিম সেন্টার কর্তৃপক্ষ। প্রায় দেড় একর জমি দখল করে সীমানা দেয়ালও নির্মাণ করেছে তারা।

কলেজিয়েট স্কুল কর্তৃপক্ষ অভিযোগ করেছেন, রোহিঙ্গা আর প্রভাবশালীদের দাপট দেখিয়ে স্কুলের জমি দখল করে নিয়েছে ইমাম মুসলিম সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক বহুল আলোচিত হাফেজ ছালাহুল।

কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষক অভিযোগ করেছেন, ইমাম মুসলিম সেন্টারের প্রধান পরিচালক হাফেজ সালাহুল ইসলাম একজন রোহিঙ্গা ও তার জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত যা ইতোপূর্বে জেল ও খেটেছেন। রহস্যজনক উৎস থেকে তার কাছে আসে অঢেল টাকা আর রয়েছে অদৃশ্য শক্তির প্রভাব। সে প্রভাব বিস্তার করে স্থানীয়দের জমি দখল করে ইমাম মুসলিম সেন্টার গড়েছেন। এবার প্রভাব খাটিয়ে স্কুলের জমি দখল করেছেন। রাতের আধারে রোহিঙ্গা সন্ত্রাসী লেলিয়ে ইট সিমেন্ট দিয়ে পাকা স্থাপনা নির্মান কাজ চালিয়ে যাচ্ছে।

কলেজিয়েট স্কুলের প্রতিষ্ঠাতা শহীদুল আলম বাহাদুর অভিযোগ করে বলেন, কলেজিয়েট স্কুলের দখল করা জমি প্রায় অর্ধশতাধিক শ্রমিক লাগিয়ে সীমানা দেয়াল নির্মাণ করা হচ্ছো। সেখানে ইট বহনে লাগানো হয়েছে ইমাম মুসলিমের অর্ধশতাধিক শিশু ছাত্রকে।

স্থানীয়রা অভিযোগ করেছেন, হাফেজ সালাহুল ইসলাম একজন রোহিঙ্গা এবং প্রমাণিত জঙ্গি। তিনি তার অদৃশ্য প্রভাব খাটিয়ে পুরো এলাকাকে জিম্মি করে তার মাদ্রাসাটিকে রোহিঙ্গাদের আস্তানা বানিয়েছেন। বর্তমানে তার পুত্ররা পিতার স্থানে অবতীর্ণ হয়ে প্রভাব বিস্তার অক্ষুন্ন রেখেছেন।

উল্লেখ্য যে ২০১৩ সালের পরিবেশ আদালতের একটি মামলায় হাফেজ ছালাহুল ইসলাম চার্জশীটভুক্ত ১নং আসামী। যা পরিবেশ আদালত মামলা নং ০৩/১৩।

উল্লেখ্য দীর্ঘ ৩০ বছর আগে প্রতিষ্ঠিত কক্সবাজার কলেজিয়েট স্কুলটি পিছিয়ে পড়া জনপদে শিক্ষা বিস্তার করে আসছে। সালাহুল ইসলাম স্থানীয়দের নানা সহযোগিতার বেশ ধরে কিছু লোভী দলীয় নেতাদের বশ করে দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে। রাতারাতি স্কুলের জায়গা দখল করে জানান দিচ্ছ ভবিষ্যতে পুরো এলাকাটি রোহিঙ্গাদের ডেরায় পরিনত হবে। সরকারি বনভূমির পাহাড় কেটে ইমাম মুসলিম ইসলামিক সেন্টার নাম দিয়ে ৩ একর জায়গা দখলকারীর বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ জরুরি হয়ে দাঁড়িয়েছে।


শেয়ার করুন